Advertisement
০৬ মে ২০২৪
India Vs West Indies

কিংবদন্তির সঙ্গে এক ফ্রেমে, ওয়েস্ট ইন্ডিজ়ে কার দেখা পেলেন বিরাট, রোহিতেরা?

ওয়েস্ট ইন্ডিজ় সফরে গিয়েছে ভারতীয় দল। সেখানে অনুশীলনের ফাঁকে এক কিংবদন্তি ক্রিকেটারের সঙ্গে দেখা হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের।

Virat Kohli with Sir Garfield Sobers and his wife

বার্বাডোজ় স্টেডিয়ামে স্যর গারফিল্ড সোবার্স (মাঝে) ও তাঁর স্ত্রীর (ডান দিকে) সঙ্গে কথা বলছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৪:৫২
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় সফরে গিয়ে কিংবদন্তি স্যর গারফিল্ড সোবার্সের দেখা পেলেন ভারতীয় দলের ক্রিকেটারেরা। বার্বাডোজ়ের স্টেডিয়ামে স্ত্রীকে নিয়ে এসেছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার। সোবার্সকে দেখে তাঁর সঙ্গে কথা বলতে যান বিরাট কোহলি, রোহিত শর্মারা। কথা বলেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ও।

বার্বাডোজ়ে ১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। তারই প্রস্ততিতে ব্যস্ত ভারতীয় ক্রিকেটারেরা। সোবার্স মাঠে আসার পরে সবার আগে এগিয়ে আসেন রোহিত। তার পরে একে একে বিরাট, অশ্বিনেরা এসে দেখা করেন তাঁর সঙ্গে। দ্রাবিড় একে একে শ্রীকর ভরত, শুভমন গিল, শার্দূল ঠাকুরের মতো তরুণ ক্রিকেটারদের নিয়ে এসে পরিচয় করান সোবার্সের সঙ্গে। শুভমনের পরিচয় দিতে গিয়ে দ্রাবিড় বলেন, ‘‘আমাদের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার।’’ শেষে দ্রাবিড়কেও সোবার্সের সঙ্গে কিছু ক্ষণ কথা বলতে দেখা যায়।

ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে সোবার্সের এই সাক্ষাতের ভিডিয়ো দিয়েছে বিসিসিআই। সেখনে লেখা, ‘‘বার্বাডোজে কিংবদন্তীর সঙ্গে। ক্রিকেটের অন্যতম সেরা খেলোয়াড়ের সঙ্গে দেখা করলেন ভারতীয় ক্রিকেটারেরা।’’

২০২০ সালে দশকের সেরা পুরুষ ক্রিকেটার হিসাবে ‘স্যর গারফিল্ড সোবার্স’ পুরস্কার জিতেছিলেন কোহলি। এ বার সোবার্সের সঙ্গে দেখাও হয়ে গেল তাঁর।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ১২ জুলাই থেকে শুরু ভারতের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ২০ জুলাই থেকে। তার পরে রয়েছে তিন ম্যাচের এক দিনের সিরিজ়। ২৭ জুলাই, ২৯ জুলাই ও ১ অগস্ট হবে তিনটি ম্যাচ। সব শেষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে দু’দল। ৩, ৬, ৮, ১২ ও ১৩ অগস্ট রয়েছে সেই সব ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE