Advertisement
২২ জুলাই ২০২৪
Virat Kohli

Virat Kohli: মুখ ছিলেন কোহলী, আর্থিক তছরুপের দায়ে বন্ধ করা হল সংস্থার বিজ্ঞাপন

২০২১ সালের এপ্রিল মাস থেকে চিনের ওই মোবাইল প্রস্তুতকারী সংস্থার মুখ বিরাট। বন্ধ হল তাদের বিজ্ঞাপন।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১০:৫৩
Share: Save:

বিজ্ঞাপনের মুখ ছিলেন বিরাট কোহলী। সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হল চিনের সেই মোবাইল প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপনগুলি। ওই সংস্থার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। এর পরেই বন্ধ করে দেওয়া হল বিরাটের বিজ্ঞাপনগুলি।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, “বিরাটকে নিয়ে যে যে বিজ্ঞাপনগুলি রয়েছে, তদন্ত চলাকালীন সেগুলি বন্ধ রাখা হবে। বিরাটের সম্মানের কথা ভেবেই এই সিদ্ধান্ত।” ভারতের প্রাক্তন অধিনায়কের মুখ যে বিজ্ঞাপনে রয়েছে, সেই সংস্থার বিরুদ্ধে তদন্ত চলছে, এই ঘটনা নিয়ে অস্বস্তিতে ছিল বিরাটের দলও।

ব্যবসায়িক কৌশলবিদদের মতে এটাই সঠিক সিদ্ধান্ত। একটি পানীয় সংস্থার ব্যবসায়িক প্রধান হিউলেট প্যাকার্ড বলেন, “একটি সংস্থার বিরুদ্ধে যখন সরকারি তদন্ত চলে, সেই সময় পরিচিত মুখের বিজ্ঞাপন বন্ধ করাই ভাল। গ্রাহকদের উপর বিরাটের প্রভাব বিশাল। সেই সংস্থার উপর যখন মারাত্মক অভিযোগ রয়েছে, সেই সময় বিরাটের বিজ্ঞাপন বন্ধ রাখাই ভাল।”

২০২১ সালের এপ্রিল মাস থেকে চিনের ওই মোবাইল প্রস্তুতকারী সংস্থার মুখ বিরাট। ভারতের অন্যতম সেরা ব্যাটারের সঙ্গে তাদের চুক্তি ছিল সব ধরনের প্ল্যাটফর্মে বিরাটের মুখ ব্যবহার করে বিজ্ঞাপন করবে তারা। এই সংস্থা ভারতের দ্বিতীয় সর্বোচ্চ মোবাইল সংস্থা। বাজারের প্রায় ১৮ শতাংশ তাদের হাতে। অন্য দিকে বিজ্ঞাপন থেকে আয়ের হিসাবে ভারতের মধ্যে বিরাট সবার আগে। নেটমাধ্যমে তাঁর ভক্তের সংখ্যা গত মাসেই ২০ কোটি পেরিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli brand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE