Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে খেলতে আর বাধা নেই পাকিস্তানের, মিটল ভিসা সমস্যা, বাবরেরা হাতে পেতে পারেন মঙ্গলবার

পাকিস্তানের ভিসা সমস্যা অবশেষে মিটল। বুধবার ভারতে আসার কথা বাবর আজমদের। একেবারে শেষ মুহূর্তে, মঙ্গলবার ভিসা হাতে পাওয়ার কথা পাকিস্তান দলের।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৭
Share: Save:

পাকিস্তানের ভিসা সমস্যা অবশেষে মিটল। এক দিনের ক্রিকেট বিশ্বকাপ খেলতে বুধবার ভারতে আসার কথা বাবর আজ়মদের। একেবারে শেষ মুহূর্তে, মঙ্গলবার ভিসা হাতে পাওয়ার কথা পাকিস্তান দলের। সোমবার সমস্যা মিটে গেলেও ভিসা এখনও হাতে পাননি বাবরেরা।

বেশ কিছু দিন ধরেই ভিসা সমস্যায় ভুগছিল পাকিস্তান। বিশ্বকাপ খেলতে আসবেন বাবরেরা। অন্য সব দেশ ভিসা পেলেও পাকিস্তানের পেতে দেরি হয়। সেই সমস্যার কারণে দুবাই গিয়ে বিশেষ প্রস্তুতিও করতে পারেননি বাবরেরা। দুবাইয়ে দু’দিন থাকার কথা ছিল পাকিস্তানের। কিন্তু সেটা হয়নি। বুধবার লাহোর থেকে দুবাই গিয়ে হায়দরাবাদে আসবে পাকিস্তান। সেখানে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাবরদের।

সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে আইসিসির কাছে অভিযোগ জানানো হয়। তার পরেই ভিসা সমস্যা মিটেছে বলে সূত্রের খবর। সোমবার শেষ মুহূর্তে ভিসার অনুমতি পাওয়া গিয়েছে। যদিও এখনও সেই ভিসা হাতে পাননি বাবরেরা। মঙ্গলবার তা পেতে পারেন ক্রিকেটারেরা।

শুরুতে ভিসা না পাওয়ায় পাকিস্তানের প্রস্তুতিতে প্রভাব পড়েছে। দুবাই গিয়ে দলের বিশেষ প্রস্তুতির পরিকল্পনা বাতিল করতে হয়েছে পাকিস্তানকে। ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ভারতে খেলতে আসার ভিসার জন্য এখনও অপেক্ষায় ছিলেন বাবরেরা। বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা তাদের। প্রথম প্রস্তুতি ম্যাচ ২৯ সেপ্টেম্বর। নিউ জ়িল্যান্ডের সঙ্গে সেই ম্যাচ খেলতে হায়দরাবাদে আসার কথা বাবরদের।

বাবরদের পরিকল্পনা ছিল আগে দুবাই যাওয়ার। সেখানে দলের মধ্যে সঙ্গতি বৃদ্ধি করার জন্য যেতেন তাঁরা। দু’দিন সেখানে কাটিয়ে তার পর হায়দরাবাদ আসার কথা পাকিস্তান দলের। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় দুবাইয়ে আর সময় কাটানোর সুযোগ পাবেন না তারা। লাহোর থেকে ২৭ সেপ্টেম্বর দুবাই যাবেন বাবরেরা। সেখান থেকে হায়দরাবাদ চলে আসবেন। কিন্তু সোমবার পর্যন্ত ভিসার অপেক্ষায় তাঁরা। মাঝে আর এক দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE