Advertisement
০৩ মে ২০২৪
Australia vs West Indies

১০ উইকেটে জয় অস্ট্রেলিয়ার, বোলারদের লড়াইয়ে ইনিংস হার বাঁচাল ওয়েস্ট ইন্ডিজ়

অ্যাডিলেড টেস্টে ওয়েস্ট ইন্ডিজ়কে ১০ উইকেটে হারাল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসের শেষ উইকেটে ২৬ রান তুলে ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংস হার বাঁচাল রোচ-জোসেফ জুটি।

picture of Marnus Labuschagne and Steven Smith

জয়ের পর (বাঁদিকে) মার্নাস লাবুশেন এবং স্টিভ স্মিথ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৩:২৮
Share: Save:

আড়াই দিনেই শেষ হয়ে গেল অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম টেস্ট। ১০ উইকেটে জিতল অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ়ের দ্বিতীয় ইনিংস ১২০ রানে শেষ হওয়ার পর জয়ের জন্য প্যাট কামিন্সদের দরকার ছিল ২৬ রান। অস্ট্রেলিয়া কোনও উইকেট না হারিয়ে সেই রান তুলে নেয় সহজেই।

বৃহস্পতিবার খেলার শেষে ওয়েস্ট ইন্ডিজ়ের দ্বিতীয় ইনিংসের রান ছিল ৬ উইকেটে ৭৩। ১৭ রান করে উইকেটে ছিলেন জোসুয়া ডি সিলভা। শুক্রবার সকালে আর ১ রান করে আউট হয়ে যান উইকেটরক্ষক-ব্যাটার। তাঁর পর ব্যাট হাতে প্রতিরোধ গড়ার মতো আর কেউ ছিলেন না। তবু বোলারদের চেষ্টায় ইনিংসে হার এড়িয়েছে ক্রেগ ব্রেথওয়েটের দল। আলজ়ারি জোসেফ (১৬), কেমার রোচ (অপরাজিত ১১), শামার জোসেফেরা সাধ্য মতো লড়াই করেন। দশম উইকেটের জুটিতে রোচ এবং জোসেফ যোগ করেন ২৬ রান। মূলত তাঁদের লড়াইয়েই ইনিংস জয় হাতছাড়া হয় কামিন্সদের। ১২০ রানে ইনিংস শেষ হওয়ায় ২৫ রানে এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ়।

আয়োজকদের সফলতম বোলার জস হ্যাজ়লউড। তিনি ৩৫ রানে ৫ উইকেট নিয়েছেন। ৪ রানে ২ উইকেট নাথআন লায়নের। ৪৬ রান খরচ করে ২ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ৯ রানে ১ উইকেট ক্যামেরন গ্রিনের।

ব্যাট করতে নেমে ৬.৪ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেন দুই অসি ওপেনার। ওপেনার স্টিভ স্মিথ ১১ এবং মার্নাস লাবুশেন ১ রানে অপরাজিত থাকেন। যদিও আহত হয়ে মাঠ ছাড়তে হয় আর এক ওপেনার উসমান খোয়াজাকে। তিনি ৯ রান করেন। এর আগে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ় করেছিল ১৮৮ রান। জবাবে অস্ট্রেলিয়া তুলেছিল ২৮৩ রান। অ্যাডিলেডে জয়ের ফলে দুই টেস্টের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে থাকল অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

test cricket Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE