Advertisement
১৯ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে কেকেআরের অবসর নেওয়া ক্রিকেটার? অপেক্ষা করছে ক্রিকেট বোর্ড

কয়েক মাস আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। দেশের হয়ে ২০১৯ সালের পর খেলেননি। তবু কেকেআর অলরাউন্ডারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে চাইছে ওয়েস্ট ইন্ডিজ়।

picture of KKR Team

কলকাতা নাইট রাইডার্সের দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৬:৪২
Share: Save:

আইপিএলে পুরনো ফর্মে দেখা যাচ্ছে সুনীল নারাইনকে। কৃপণ বোলিং তো আছেই। সঙ্গে ওপেনার হিসাবেও নজর কাড়ছেন প্রতি ম্যাচে। সেরা ফর্মে থাকা অভিজ্ঞ অলরাউন্ডারকে যে কোনও দলই চাইবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নারাইনকে পেতে চাইছে তাঁর দেশ ওয়েস্ট ইন্ডিজ়ও।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মঙ্গলবার টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম শতরান করেছেন নারাইন। ৫৬ বলে ১৩টি চার এবং ৬টি ছক্কায় সাজানো ১০৯ রানে ইনিংসের পর বিশ্বকাপের আলোচনায় ঢুকে পড়েছেন ৩৫ বছরের অলরাউন্ডার। আইপিএলে ছ’টি ম্যাচ খেলে ২৭৬ রান করে কমলা টুপির দৌড়ে রয়েছেন তৃতীয় স্থানে। তাঁর স্ট্রাইক রেট ১৮৭.৭৫। বল হাতে নিয়েছেন ৭ উইকেট। ওভার প্রতি খরচ করেছেন ৬.৮৭ রান।

তবে চাইলেই নারাইনকে বিশ্বকাপে পাবে না ওয়েস্ট ইন্ডিজ়। গত নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ় তা নিয়ে খুব একটা ভাবছে না। টি-টোয়েন্টি দলের অধিনায়ক রভম্যান পাওয়েল চান অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন অভিজ্ঞ ক্রিকেটার।

বিভিন্ন দেশে নিয়মিত টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ খেললেও নারাইন দেশের হয়ে শেষ খেলেছেন ২০১৯ সালে। কয়েক দিন আগে স্যামুয়েল বদ্রিকে কেকেআর অলরাউন্ডার বলেছিলেন, বাড়িতে বসে বিশ্বকাপ দেখবেন। যদিও তাঁকে দলে পেতে মরিয়া পাওয়েল। ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক বলেছেন, ‘‘গত ১২ মাস বা তা বেশি সময় ধরে নারাইনের সঙ্গে কথা বলছি। ওর কানে বহু বার বিশ্বকাপের বিষয়টা ঢুকিয়ে দিয়েছি। কিন্তু ও কোনও সাড়া দেয়নি। কান বন্ধ করে রেখেছে। এটা নিয়ে আমি কায়রন পোলার্ড, ডোয়েন ব্র্যাভো, নিকোলাস পুরানদের সঙ্গেও কথা বলেছি। আশা করব আমাদের নির্বাচকেরাও দল ঘোষণার আগে এক বার নারাইনের সঙ্গে কথা বলবেন। মনে হয় ওরা নারাইনের কোড লক ভাঙতে পারবে।’’

আগামী বিশ্বকাপের মূল আয়োজক ওয়েস্ট ইন্ডিজ়। গত এক দিনের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে না পারা ক্যারিবিয়ানরা ঘরের মাঠে ২০ ওভারের বিশ্বকাপকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। কিছু দিন আগে জাতীয় দলে ফিরেছেন কেকেআরের আর এক অভিজ্ঞ ক্রিকেটার আন্দ্রে রাসেল। এ বার নারাইনের ফেরার পথ চেয়ে ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট মহল। বিশ্বকাপের দরজা খুলে অপেক্ষা করছেন পাওয়েলরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE