Advertisement
১৫ জুলাই ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে ভারতের ম্যাচের টিকিট কেন ধাপে ধাপে বিক্রি করা হবে? জানা গেল কারণ

বিশ্বকাপে ভারতের ৯টি ম্যাচের টিকিট একবারে পাওয়া যাবে না। ধাপে ধাপে টিকিট কিনতে হবে। কেন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে? আসল কারণ জানা গেল।

cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১০:৫৮
Share: Save:

আসন্ন ক্রিকেট বিশ্বকাপে ভারতের ম্যাচগুলির টিকিট বিক্রি করা হচ্ছে ধাপে ধাপে। কিন্তু বাকি দেশগুলির সব ম্যাচের টিকিট বিক্রি আগেই শুরু হয়ে যাচ্ছে। কেন ধাপে ধাপে ভারতের টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা খোলসা করেনি আইসিসি বা বিসিসিআই। তবে বিভিন্ন সূত্র থেকে যে সম্ভাব্য কারণ উঠে আসছে, তা হল টিকিট বিক্রির ওয়েবসাইটের বিকল হয়ে যাওয়ার সম্ভাবনা।

ভারতের ম্যাচের সব টিকিট একসঙ্গে ছাড়া হলে একই সময়ে প্রচুর লোক ওয়েবসাইটে ঢুকে টিকিট কাটার চেষ্টা করতে পারেন। যার ফলে ওয়েবসাইট বিকল হয়ে যেতে পারে এবং টিকিট কাটতে সমস্যা হতে পারে। সে কারণেই ধাপে ধাপে তিনটি বা দু’টি করে ম্যাচের টিকিট ছাড়া হচ্ছে। সবার শেষে ছাড়া হবে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট। কারণ ওই ম্যাচের টিকিট নিয়ে সবচেয়ে বেশি কাড়াকাড়ি হবে বলে মত সব মহলেরই।

অতীত থেকে শিক্ষা নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বার ইংল্যান্ডে বিশ্বকাপের সময়েও ভারতের ম্যাচগুলি নিয়ে সমর্থকদের আগ্রহ ছিল তুঙ্গে। ভারতের সব ম্যাচের টিকিট একসঙ্গে ছাড়ার পর এত লোক একই সময়ে ওয়েবসাইটে ঢুকে পড়েছিলেন যে সেটি কাজ করাই বন্ধ করে দিয়েছিল। ফলে সমর্থকেরা টিকিট কাটতে পারেননি। সেই পরিস্থিতি যাতে আর না হয়, তাই নতুন ব্যবস্থা চালু করা হয়েছে।

টিকিট বিক্রির ওয়েবসাইটের সঙ্গে যুক্ত এক কর্তা বলেছেন, “মানুষের যে অত্যধিক আগ্রহ থাকবে ভারতের ম্যাচ নিয়ে, তা সামাল দিতেই এই সিদ্ধান্ত। এটাই সবচেয়ে ভাল উপায়।” অন্য ম্যাচগুলির ক্ষেত্রে এতটা উন্মাদনা থাকবে না বলেই মনে করছেন তিনি। ফলে সেই সময় বিকল হওয়ার সম্ভাবনা কম।

আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী, অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে ৩১ অগস্ট। নিউ জ়িল্যান্ড, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা ম্যাচের টিকিট পাওয়া যাবে ১ সেপ্টেম্বর থেকে। দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডস ম্যাচের টিকিট মিলবে ২ সেপ্টেম্বর থেকে। ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট ৩ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 BCCI Ticket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE