Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2024

৩ ক্রিকেটার: ধোনির চেন্নাই ছেড়ে দিতে পারে আইপিএলের নিলামের আগে

ডিসেম্বর মাসে আইপিএলের নিলাম হবে দুবাইয়ে। তার আগে ১৫ নভেম্বরের মধ্যে সব দলকে জানিয়ে দিতে হবে কোন কোন ক্রিকেটারকে তারা ছাড়বে। চেন্নাই ছাড়তে পারে তিন ক্রিকেটারকে।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৭:৫১
Share: Save:

হাতে আর মাত্র ১৮ দিন। তার মধ্যেই দল গুছিয়ে নিতে হবে। বিশ্বকাপের মাঝেই আইপিএলের কাজ শুরু হয়ে গিয়েছে। ১৯ ডিসেম্বর নিলাম। ১৫ নভেম্বরের মধ্যে সব দলকে জানিয়ে দিতে হবে যে, কোন কোন ক্রিকেটারকে রাখা হবে। চেন্নাই সুপার কিংস দলের তিন ক্রিকেটারকে নিয়ে প্রশ্ন রয়েছে।

বেন স্টোকস

ইংল্যান্ডের অলরাউন্ডারকে ছেড়ে দিতে পারে চেন্নাই। গত বারের নিলামে ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে কিনেছিল মহেন্দ্র সিংহ ধোনির দল। কিন্তু চোটের কারণে বেশির ভাগ ম্যাচেই খেলতে পারেননি তিনি। মাত্র দু’টি ম্যাচে খেলেছিলেন। বিশ্বকাপের পর স্টোকস অস্ত্রোপচার করাতে পারেন। তাঁর হাঁটুতে সমস্যা রয়েছে। তাই এ বারেও স্টোকসকে সব ম্যাচে পাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তাই স্টোকসকে ছেড়ে দিতে পারে চেন্নাই। তাতে নিলামে বসার সময় অনেকটা বেশি টাকা থাকবে তাদের হাতে।

ডোয়েন প্রিটোরিয়াস

২০২২ সালের আইপিএলের আগে ৫০ লক্ষ টাকা দিয়ে দলে নেওয়া হয়েছিল প্রিটোরিয়াসকে। সে বার ছ’টি ম্যাচে খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার। এই বছর স্টোকসের অবর্তমানেও তাঁকে খেলানো হয়নি। মাত্র একটি ম্যাচ খেলেছিলেন। তাই প্রিটোরিয়াসকে নিয়ে যে চেন্নাই খুব বেশি আগ্রহী নয়, সেটা বোঝা যাচ্ছে। তাই প্রিটোরিয়াসকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে পারে চেন্নাই। তবে স্টোকসকে ছেড়ে দিলে প্রিটোরিয়াসকে রেখে দেওয়ার কথা ভাবলেও ভাবতে পারে চেন্নাই।

আকাশ সিংহ

ভারতীয় পেসারকে দলে নেওয়া হয়েছিল মুকেশ চৌধরির জায়গায়। চোট পেয়েছিলেন মুকেশ। তার জায়গায় সুযোগ পেয়ে ছ’ম্যাচে পাঁচটি উইকেট নিয়েছিলেন আকাশ। তার পরেও বাদ যেতে পারেন তিনি। কারণ মুকেশের বদলে আকাশকে নেওয়া হয়েছিল। ২০২৪ সালের আইপিএলে সুস্থ হয়ে ফিরতে পারেন মুকেশ। তখন যে কোনও এক জনকে নিতে পারবে চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE