Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ben Stokes

ইডেনেই কি শেষ এক দিনের ম্যাচ খেলতে নামছেন বেন স্টোকস? ইংরেজ অলরাউন্ডারকে নিয়ে জল্পনা

পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের ম্যাচ ইংরেজদের কাছে গুরুত্বহীন। ইডেনে সেই ম্যাচেই কি শেষ বার এক দিনের ক্রিকেট খেলতে দেখা যাবে বেন স্টোকসকে? ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে নিয়ে এমন আশঙ্কাই তৈরি হয়েছে।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১০:৪০
Share: Save:

এ বারের বিশ্বকাপে ইংল্যান্ডের শেষ ম্যাচ শনিবার। পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচ ইংরেজদের কাছে গুরুত্বহীন। ইডেনে সেই ম্যাচেই কি শেষ বার এক দিনের ক্রিকেট খেলতে দেখা যাবে বেন স্টোকসকে? ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে নিয়ে এমন আশঙ্কাই তৈরি হয়েছে।

এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন স্টোকস। বিশ্বকাপের আগে তাঁকে দলে ফেরানো হয়েছিল। যদিও স্টোকস বল করতে পারছেন না। তিনি বিশ্বকাপে শুধু ব্যাট করছেন। প্রতিযোগিতা শেষ হলে তাঁর হাঁটুর অস্ত্রোপচার হওয়ার কথা। অর্থাৎ অনেক দিন মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। তাই বিশ্বকাপের পর আবার কবে মাঠে ফিরবেন স্টোকস তা এখনই বলা কঠিন। এমন অবস্থায় এক দিনের ক্রিকেট থেকে আবার অবসর নিয়ে নিলে অবাক হওয়ার থাকবে না।

স্টোকস নিজেও জানেন না আবার কবে এক দিনের ম্যাচ খেলবেন। তাঁকে জিজ্ঞেস করা হলে স্টোকস বলেন, “আমি জানি না। জানি এটা নিয়ে কথা হবে। কবে আবার খেলব জানি না। আমার অস্ত্রোপচার হবে। সেটার পর দ্রুত মাঠে ফেরার চেষ্টা করব। জিমে আমরা অনেক পরিশ্রম করি। কিন্তু সেটা ম্যাচ খেলার তুলনায় কিছুই নয়। শারীরিক ভাবে সুস্থ থাকা আর ক্রিকেট খেলার মতো সুস্থ থাকার মধ্যে তফাত আছে। তাই সত্যি এখন বলতে পারব না আগামী দিনে কী হবে।”

স্টোকস ইংল্যান্ডের অন্যতম সেরা অলরাউন্ডার। টেস্ট দলের অধিনায়ক তিনি। চার বছর আগে ২০১৯ সালের বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের জয়ের পিছনে বড় ভূমিকা ছিল স্টোকসের। সেই কারণেই তাঁকে বাদ দিয়ে এ বছর বিশ্বকাপ খেলতে রাজি ছিল না ইংল্যান্ড। সেই কারণেই ভারতে আনা হয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes ECB England Cricketers ODI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE