Advertisement
১৪ জুলাই ২০২৪
VR Vanitha

VR Vanitha: অবসর ঘোষণা করলেন বাংলার হয়ে খেলা জাতীয় দলের প্রাক্তন এই ব্যাটার

বাংলার হয়ে ২০২১-২২ মরসুমেই সীমিত ওভারের ক্রিকেট প্রতিযোগিতায় সর্বোচ্চ ২২৫ রান করেন। হায়দরাবাদের বিরুদ্ধে ৭১ বলে ১০৭ রানের ইনিংস খেলেন।

ভি আর বিনীতা।

ভি আর বিনীতা। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১৯
Share: Save:

অবসর নিলেন ভারত তথা বাংলার মহিলা ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটার ভি আর বিনীতা। টুইট করে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়েছেন তিনি। বিশেষ ধন্যবাদ জানিয়েছেন ঝুলন গোস্বামী, মিতালি রাজ-সহ ভারতীয় দলের সতীর্থদের। ধন্যবাদ জানিয়েছেন পরিবারের সদস্য, বন্ধু এবং কোচদের। কর্নাটক এবং বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন তিনি।

২০১৪ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের আন্তর্জাতিকে অভিষেক হয় বিনীতার। ২০১৬ পর্যন্ত ৩১ বছরের এই ব্যাটার দেশের হয়ে খেলেছেন ছ’টি এক দিনের ম্যাচ এবং ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ। ব্যাট হাতে তেমন সাফল্য না পাওয়ায় পরবর্তী সময় তিনি ভারতীয় দলে আর সুযোগ পাননি। বিনীতা বলেছেন, ‘’১৯ বছর আগে যখন খেলা শুরু করি, তখন ছিলাম একটা ছোট মেয়ে, যে খেলা ভালবাসে। এখনও ক্রিকেটের প্রতি আমার ভালবাসা একই রকম রয়েছে। শুধু দর্শনের পরিবর্তন হয়েছে। আমার হৃদয় বলছে, খেলা চালিয়ে যেতে। কিন্তু শরীর খেলা থামাতে বলছে। আমি দ্বিতীয়টা মেনে নেওয়ারই সিদ্ধান্ত নিয়েছি। আমার বুট জোড়া তুলে রাখার সময় হয়েছে।’’

ক্রিকেটজীবনের অভিজ্ঞতা নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন বিনীতা। বাংলার হয়ে ২০২১-২২ মরসুমেই সীমিত ওভারের ক্রিকেট প্রতিযোগিতায় সর্বোচ্চ ২২৫ রান করেন এই ব্যাটার। তার মধ্যে হায়দরাবাদের বিরুদ্ধে ৭১ বলে ১০৭ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VR Vanitha Women's Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE