Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

এশিয়া কাপের পারফরম্যান্স দেখে হালকা ভাবে নেবেন না, ভারতে আসার আগে হুঁশিয়ারি বাবরের

এশিয়া কাপের সুপার ফোরে দুটি ম্যাচে হেরে ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। তা দেখে বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করছেন। তাঁদের বার্তা দিলেন বাবর আজম।

cricket

বাবর আজম। ছবি: এএফপি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৩
Share: Save:

এশিয়া কাপে শুরুটা ভাল করেও পরের দিকে গিয়ে খেই হারিয়ে ফেলে পাকিস্তান। সুপার ফোরে ভারত এবং শ্রীলঙ্কার কাছে হেরে বিদায় নেয়। বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করছেন। কিন্তু ভারতে আসার আগে অধিনায়ক বাবর আজম হুঁশিয়ারি দিয়ে দিলেন, এশিয়া কাপের পারফরম্যান্স দেখে তাঁদের হালকা ভাবে নিলে ভুল হবে।

দেশ ছাড়ার আগে বাবর বলেছেন, “যেমন চেয়েছিলাম তেমন খেলতে পারিনি ঠিকই। কিন্তু ভুল থেকে শিক্ষা নিয়েছি। ব্যক্তিগত ভাবে এবং দল হিসাবেও। সব ভুলত্রুটি নিয়ে আলোচনা হয়েছে। এশিয়া কাপ আলাদা প্রতিযোগিতা ছিল। বিশ্বকাপে পুরোপুরি আলাদা। দুটোকে গুলিয়ে ফেললে ভুল করবেন।”

বাবর জানিয়েছেন, বিশ্বকাপে তাঁরা সবচেয়ে বেশি মিস্ করবেন নাসিম শাহকে। তিনি বলেছেন, “নাসিমকে খুব মিস্ করব। শাহিন এবং নাসিমের জুটিতে বোলিং আমাদের অনেক সুবিধা দিয়েছে। ওর বিকল্প খুঁজে নেওয়া সোজা নয়। তবু আমরা হাসান আলিকে বেছে নিয়েছি ওর অভিজ্ঞতার জন্যে। আগেও বিশ্বকাপে খেলেছে। তবে নতুন বলে কে বল করবে আর পুরনো বলে কে, সেটা এখনই বলব না। ম্যাচের আগে কৌশল বলে দিতে পারি না। এটাও ঠিক, সব পরিকল্পনা এখনও তৈরি হয়নি।”

বাবর জানিয়েছেন, এশিয়া কাপের হতশ্রী পারফরম্যান্সের পরে ক্রিকেটারেরা ভেঙে পড়েছিলেন। তাঁদের চাঙ্গা করে তোলার কাজ তিনি নিজেই করেছেন। বাবরের কথায়, “যারা কষ্ট করেও সাফল্য পাচ্ছে না তাদের পাশে দাঁড়ানো দরকার। ওরাই কিন্তু এর আগে দলকে একটানা জিতিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Babar Azam Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE