Advertisement
০৫ মে ২০২৪
India vs England

ছক্কা হাঁকিয়ে শতরান যশস্বীর, দলকে ভরসা দিচ্ছে তরুণ ওপেনারের ইনিংস, চা বিরতিতে ভারত ২২৫/৩

টেস্টে দ্বিতীয় শতরান যশস্বী জয়সওয়ালের। ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে ছক্কা মেরে শতরান করলেন তিনি।

Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২২
Share: Save:

অভিষেক টেস্টের পর আবার শতরান যশস্বী জয়সওয়ালের। গত বছর জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে অভিষেক হয়েছিল তরুণ ওপেনারের। বিদেশের মাটিতে শতরান করেছিলেন তিনি। টেস্টে তাঁর দ্বিতীয় শতরান এল দেশের মাঠে। ইংল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার বিশাখাপত্তনমে শতরান করলেন যশস্বী। দ্বিতীয় সেশন শেষে ভারত ২২৫/৩।

আইপিএলে এবং রঞ্জিতে ধারাবাহিক ভাবে রান করে ভারতীয় দলে জায়গা করে নেন যশস্বী। ২২ বছরের তরুণ বাঁহাতি ব্যাটার হতাশ করেননি নির্বাচকদের। দেশের জার্সিতেও ধারাবাহিক ভাবে রান করে চলেছেন। অভিষেক ম্যাচে শতরানের পর দ্বিতীয় ম্যাচে করেছিলেন অর্ধশতরান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরের দু'টি ম্যাচে রান না পেলেও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৮০ রান করেন যশস্বী। সেই ম্যাচেও শতরান করতে পারতেন। কিন্তু জো রুটের বলে তাঁর হাতেই ক্যাচ তুলে দিয়েছিলেন। দ্বিতীয় টেস্টে যদি আর ভুল করেননি। টেস্টে দ্বিতীয় শতরান করে ফেললেন যশস্বী।

শুক্রবার যশস্বী যখন এক দিক থেকে ইংরেজ বোলারদের বাউন্ডারির বাইরে পাঠাচ্ছেন, তখন রোহিত শর্মা, শুভমন গিলেরা একে একে সাজঘরের পথ ধরেছেন। ওপেন করতে নেমে রোহিত ৪১ বলে ১৪ রান করেন । রোহিতের থেকে এমন মন্থর ইনিংস সাধারণত দেখা যায় না। ভারত অধিনায়ক আউট হওয়ার পর যশস্বী সঙ্গী করেন শুভমনকে। কিন্তু তিনিও ৩৪ রানের বেশি করতে পারেননি। প্রথম সেশনে যশস্বী অপরাজিত থাকেন শ্রেয়স আয়ারকে সঙ্গী করে। শতরান করার সময়ও উল্টো দিকে ছিলেন শ্রেয়স। কিন্তু যশস্বী তিন অঙ্কের রান ছোঁয়ার পরেই আউট হয়ে যান ভারতের চার নম্বর ব্যাটার।

প্রথম টেস্টে হেরে যায় ভারত। দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত। ইংল্যান্ডকে চাপে ফেলতে শুরুতেই বড় রান তোলা প্রয়োজন। কিন্তু বিরাট কোহলি এবং লোকেশ রাহুলের মতো দুই অভিজ্ঞ ব্যাটার দলে নেই। বাড়তি দায়িত্ব নিতেই হত তরুণদের। যশস্বী সেটাই করলেন। সঙ্গী পাটীদার। চা বিরতিতে যাওয়ার সময়ে যশস্বী অপরাজিত ১২৫ রানে। পাটীদার অপরাজিত ২৫ রানে। তিন উইকেট হারালেও ম্যাচের রাশ এখনও ভারতের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Yashasvi Jaiswal Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE