Advertisement
০৮ মে ২০২৪
Sourav Ganguly

Sourav Ganguly: ‘পাগলটা কে? কারা এদের ধরে নিয়ে আসে’, কার সম্পর্কে রেগে গিয়ে বলেছিলেন সৌরভ

তাড়াতাড়ি জল পৌঁছে দিতে দৌড়চ্ছিলেন। তখনই পড়ে যান সৌরভের উপর। তাতেই বেজায় রেগে চিৎকার করে ওঠেন সৌরভ।

সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৫:৪০
Share: Save:

ক্রিকেটজীবনের প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতাতেই তৎকালীন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে ব্যাপক চটিয়ে দিয়েছিলেন দীনেশ কার্তিক। কী করেছিলেন তিনি। এক সাক্ষাৎকারে নিজেই সে কথা জানিয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার।

আন্তর্জাতিক ক্রিকেটে কার্তিকের অভিষেক ১৮ বছর আগে। তখন ভারতীয় দলের নেতৃত্বে সৌরভ। ২০০৪ সালে অভিষেকের কয়েক দিন পরেই কার্তিক এমন একটি কাণ্ড ঘটান, যাতে অত্যন্ত বিরক্ত হন সৌরভ। বিরক্ত সৌরভ ঠিক কী বলেছিলেন, তা আবার পাল্টা টুইট করে জানিয়েছেন যুবরাজ সিংহ।

চ্যাম্পিয়ন্স ট্রফির ভারত-পাকিস্তান ম্যাচে প্রথম একাদশে ছিলেন না কার্তিক। খেলার বিরতিতে জল নিয়ে মাঠে যান। সতীর্থদের জল দিতে গিয়েই কার্তিক সৌরভের উপর গিয়ে পড়েন। কার্তিক বলেছেন, ‘‘সেই ম্যাচে আমি অতিরিক্ত খেলোয়াড় ছিলাম। সতীর্থদের জন্য মাঠে জল নিয়ে যাচ্ছিলাম। তাড়াতাড়ি জল পৌঁছতে গিয়ে দৌড়চ্ছিলাম। দৌড়তে গিয়ে পড়ে যাই দাদার উপর। তখনই দাদা বিরক্তিতে চিৎকার করে ওঠে।’’ কী বলেছিলেন সৌরভ? কার্তিক বলেছেন, দাদা চেঁচিয়ে বলে, ‘তোমরা এই সব ক্রিকেটার কোথা থেকে পাও? কে এটা!’

কার্তিকের উত্তর শুনে রসিকতা করে ভুল ধরিয়ে দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার মজা করে টুইট করেছেন। যুবরাজ লিখেছেন, ‘দাদা আসলে বলেছিল, কে রে এই পাগলটা! এদের কারা কোথা থেকে ধরে নিয়ে আসে?’

দীনেশ কার্তিক।

দীনেশ কার্তিক। ফাইল ছবি।

ভারত-পাক উত্তেজনার ম্যাচে সে সময় কিছুটা চাপে ছিল ভারতীয় দল। কার্তিকের সেই কাণ্ড অবশ্য ভারতীয় ক্রিকেটারদের খানিকটা চাপমুক্ত করে। সেই কার্তিকই আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করে ভারতীয় দলে চার বছর পর ফিরেছেন। আর প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতায় তাঁর উপর বিরক্ত অধিনায়ক এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE