Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Arun lal

Arun Lal: মাসের শেষে বাংলার কর্তাদের সঙ্গে দেখা করবেন ‘মনোজদের নিয়ে খুশি’ কোচ অরুণ লাল

পরের মরসুমে কোচ হিসাবে অরুণ লাল থাকছেন কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। মাসের শেষে সিএবি-তে গিয়ে দেখা করবেন কর্তাদের সঙ্গে।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৪:১৯
Share: Save:

এ বারের মতো বাংলার ক্রিকেট মরসুম শেষ। রঞ্জি সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পর আপাতত ছুটিতে বাংলার কোচ অরুণ লাল। এখনও জানেন না, পরের মরসুমেও তাঁকে কোচ রাখা হবে কি না। সেই কারণে কোনও পরিকল্পনাও নেই তাঁর। আনন্দবাজার অনলাইনকে জানালেন, জুন মাসের শেষে সিএবি-তে যাবেন কর্তাদের সঙ্গে দেখা করার জন্য।

পরের মরসুমে কোচ হিসাবে অরুণ লাল থাকছেন কি না, তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। অরুণ লাল বললেন, “আমি এখনও জানি না পরের মরসুমে বাংলা কোচ হিসাবে থাকব কি না। সিএবি জানাবে সেটা। সিএবি সচিব এখন ব্যস্ত আছেন। এই মাসের শেষে সিএবি-তে যাব তাঁর সঙ্গে দেখা করতে। তখন কথা হবে।”

রবিবার বেঙ্গালুরু থেকে ফিরে আসে বাংলা দল। মধ্যপ্রদেশের বিরুদ্ধে হেরে রঞ্জি থেকে বিদায় নিতে হয় মনোজ তিওয়ারিদের। এর পরেই প্রশ্ন ওঠে কোচ অরুণ লালকে নিয়ে। তাঁর কোচিং পদ্ধতি নিয়ে প্রশ্ন ওঠে। সেমিফাইনালের মতো ম্যাচের আগে নাকি কোনও পরিকল্পনাই করেননি অরুণ লাল। ক্রিকেটাররাও নাকি কোচ হিসাবে অরুণ লালকে নিয়ে খুশি নন। এমন অভিযোগ যদিও মানছেন না বাংলার কোচ। তিনি ক্রিকেটারদের নিয়ে খুশি। অরুণ বললেন, “ছেলেরা ভাল খেলেছে। আমি ওদের নিয়ে খুশি। এতগুলো প্রতিযোগিতায় আমরা কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল, ফাইনাল খেলেছি। ধারাবাহিকতা রয়েছে বলেই সেটা সম্ভব হয়েছে।”

কিন্তু ট্রফি নেই তো। রঞ্জিতে গত বার ফাইনাল আর এ বার সেমিফাইনাল থেকে বিদায় নিতে হল। সেটা নিয়ে চিন্তিত নন অরুণ লাল। তিনি বললেন, “একটা ম্যাচে খারাপ হয়েছে। সেটা সেমিফাইনাল ছিল। রঞ্জিতে মাত্র একটা ম্যাচেই হেরেছি এ বার। মধ্যপ্রদেশ সেই ম্যাচটা আমাদের থেকে ভাল খেলেছিল।” আপাতত ছুটির মেজাজে অরুণ লাল। ক্রিকেট থেকে দূরে রয়েছেন। কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা নেই তাঁর।

পরের মরসুমে অরুণ লালকে ফের বাংলার কোচ হিসাবে দেখা যাবে কি না, সেই নিয়ে প্রশ্ন রয়েছে। অনিশ্চয়তা রয়েছে অরুণ লালেরও। তাঁকে যদি সিএবি না রাখে তা হলে কী করবেন, এখনও ভাবেননি। অরুণ লাল বললেন, “আগে সিএবি জানাক কী করবে, তার পর ভাবব। এখন সে সব নিয়ে ভাবছি না।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Arun lal CAB bengal cricket Manoj Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE