Advertisement
১৫ জুন ২০২৪
MS Dhoni

ধোনির প্রশ্নবাণের মুখে খবরের চ্যানেল! ১০০ কোটির মামলা এড়াতে আবেদন আদালতে

ম্যাচ গড়াপেটায় তাঁর নাম মিথ্যা জড়ানো হয়েছে, এই অভিযোগ তুলে খবরের চ্যানেলের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন ধোনি। তাঁর বিরুদ্ধে পাল্টা আদালতের দ্বারস্থ খবরের চ্যানেল।

Picture of MS Dhoni

ধোনি চেন্নাইয়ের অধিনায়ক থাকাকালীন ২০১৪ সালে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল আইপিএলের দলের বিরুদ্ধে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৩:৪১
Share: Save:

ম্যাচ গড়াপেটায় তাঁর নাম জড়িয়ে খবর প্রকাশের অভিযোগে খবরের চ্যানেল ‘জি মিডিয়ার’ বিরুদ্ধে মামলা করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন তিনি। আদালত ধোনিকে নির্দেশ দিয়েছে, তাঁর বিরুদ্ধে খবর সম্প্রচার কেন করা হয়েছে, সেই বিষয়ে তিনি প্রশ্ন করতে পারেন জি মিডিয়াকে। ধোনি প্রশ্ন করেছেন। তার পরেই মাদ্রাজ হাই কোর্টের দ্বারস্থ খবরের চ্যানেল।

ধোনির অভিযোগ, ২০১৪ সালে আইপিএলে ম্যাচ গড়াপেটা নিয়ে খবর করতে গিয়ে তাঁর নাম জড়িয়েছিল জি মিডিয়া। তাঁর বিরুদ্ধে মিথ্যা খবর প্রচার করা হয়েছিল। অভিযোগ তুলে সাংবাদিক সুধীর চৌধরী ও আইপিএস অফিসার সম্পথ কুমারের বিরুদ্ধে মাদ্রাজ হাই কোর্টে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন তিনি। ধোনি সেই সময় আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ছিলেন। সিএসকের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল। সম্পথ ছিলেন তদন্তকারী অফিসার।

ধোনির অভিযোগের পরে মাদ্রাজ হাই কোর্ট নির্দেশ দেয়, তাঁকে নিয়ে কোনও অপমানজনক খবর দেখাতে পারবে না জি মিডিয়া। এই নির্দেশের পরে জি একটি লিখিত রিপোর্ট জমা দেয় আদালতে। সেই রিপোর্টের বিরুদ্ধে আবার অভিযোগ করেন ধোনি। তাঁর দাবি, জি মিডিয়ার রিপোর্টে অনেক প্রশ্নের উত্তর দেওয়া হয়নি। এই দাবির পরে গত বছর জুলাই মাসে মাদ্রাজ হাই কোর্ট নির্দেশ দেয়, ধোনি চাইলে ১৭টি প্রশ্ন করতে পারেন জি মিডিয়াকে।

ধোনি সেই প্রশ্ন পাঠানোর পরেই মাদ্রাজ হাই কোর্টের দ্বারস্থ হয়েছে জি মিডিয়া। তাদের অভিযোগ, প্রশ্নের নামে তাঁর বিরুদ্ধে পাওয়া তথ্যপ্রমাণ জেনে নিতে চাইছেন ধোনি। ১৩ মার্চ এই আবেদনের শুনানি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL Madras High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE