Advertisement
০৬ মে ২০২৪
Sanjay Dutt

শাহরুখের পর ক্রিকেটের দল কিনলেন আরও এক বলিতারকা, ফ্র্যাঞ্চাইজি লিগে যুক্ত হলেন সঞ্জয় দত্ত

আইপিএলে দল রয়েছে শাহরুখ খান এবং প্রীতি জিন্টার। বিশ্বের নানা প্রান্তে আরও কয়েকটি দল রয়েছে শাহরুখের। এ বার বলিউডের আরও এক অভিনেতাকে ক্রিকেটের দল কিনতে দেখা গেল।

sanjay dutt

সঞ্জয় দত্ত। ছবি: জিম্বাবোয়ে ক্রিকেটের সৌজন্যে

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৪:৫১
Share: Save:

শাহরুখ খান, প্রীতি জিন্টার পর এ বার ক্রিকেট দল কিনলেন আরও এক বলিউড তারকা। তিনি সঞ্জয় দত্ত। জিম্বাবোয়েতে শুরু হতে চলেছে ফ্র্যাঞ্চাইজি লিগ। সেখানেই একটি দল কিনেছেন তিনি। আইপিএলে কলকাতা দলের মালিক শাহরুখ। এ ছাড়া বিশ্বের আরও কিছু ফ্র্যাঞ্চাইজি লিগে তাঁর দল রয়েছে। অন্য দিকে, পঞ্জাব দলের মালিক প্রীতি। সঞ্জয় কিনেছেন জিম্বাবোয়ের হারারে শহরের দল। দীর্ঘ দিন পর আবার বলিউডের প্রথম সারির কোনও অভিনেতাকে ক্রিকেটের দল কিনতে দেখা গেল।

বিশ্বের বিভিন্ন প্রান্তে চালু হয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগ। সেই তালিকায় নতুন সংযোজন হল জিম্বাবোয়ে। সে দেশে নয় দিনের এই লিগে খেলবে পাঁচটি দল। নতুন এই প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে জিম অ্যাফ্রো টি১০।

আগামী ২০ জুলাই শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। চলবে ২৯ জুলাই পর্যন্ত। প্রতিটি ম্যাচই হবে হারারেতে। সঞ্জয় কিনেছেন হারারে হারিকেন্স দল। দলের অন্যতম মালিক তিনি। অ্যারিস গ্রুপের চেয়ারম্যান এবং সিইও সোহন রায়ের সঙ্গে যুগ্ম ভাবে এই দলটি কিনেছেন সঞ্জয়।

জিম্বাবোয়েতে এই প্রথম বার কোনও ফ্র্যাঞ্চাইজি লিগ শুরু হতে চলেছে। হারারে ছাড়া বাকি দলগুলি হল ডারবান কলন্দর্স, কেপটাউন স্যাম্প আর্মি, বুলাওয়ে ব্রেভস এবং জোবার্গ লায়ন্স। অর্থাৎ পাঁচটি দলের মধ্যে দক্ষিণ আফ্রিকার তিনটি শহরের দল রয়েছে। আগামী ২ জুলাই ক্রিকেটারদের ড্রাফ্‌ট রয়েছে।

প্রথম বার ক্রিকেটের কোনও দল কিনে সঞ্জয় বলেছেন, “ভারতে ক্রিকেটকে ধর্মের মতো দেখা হয়। আমাদের দেশের অন্যতম বড় খেলা এটা। বিশ্বের বিভিন্ন কোণে এই খেলা যাতে ছড়িয়ে পড়ে সেটা দেখা আমাদের দায়িত্ব। ক্রিকেটে জিম্বাবোয়ের অনেক ইতিহাস রয়েছে। তার সঙ্গে যুক্ত হতে পেরে ভাল লাগছে। সমর্থকদের নতুন আনন্দ উপহার দিতে চাই। আশা করি জিম অ্যাফ্রো টি১০ প্রতিযোগিতায় হারারে হারিকেন্স ভাল খেলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanjay Dutt Zimbabwe Cricket Team Franchise
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE