Advertisement
১৯ এপ্রিল ২০২৪
cristiano ronaldo

মানবাধিকার তলানিতে, সৌদি আরবের ‘মুখ’ হলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

প্রস্তাবে রাজি হলে রোনাল্ডোর জন্য প্রতি বছর প্রায় ৫৩ কোটি ৩০ লক্ষ টাকা বরাদ্দ করেছিল সৌদি আরব।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
তুরিন শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১৩:৪৩
Share: Save:

দেশের পর্যটনের মুখ হিসেবে ফুটবলের ২ মহাতারকাকে প্রস্তাব দিয়েছিল সৌদি আরব। লিয়োনেল মেসি এখনও কিছু না জানালেও, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইতিমধ্যেই সেই প্রস্তাব গ্রহণ করছেন না বলে জানিয়ে দিয়েছেন। সৌদি আরবের পর্যটনের মুখ হচ্ছেন না পর্তুগালের তারকা ফুটবলার রোনাল্ডো। সৌদি আরবের মানবধিকার তলানিতে, সেই কারণেই রোনাল্ডো রাজি নন বলে মনে করা হচ্ছে।

প্রস্তাবে রাজি হলে রোনাল্ডোর জন্য প্রতি বছর প্রায় ৫৩ কোটি ৩০ লক্ষ টাকা বরাদ্দ করেছিল সৌদি আরব। তাঁর মুখ পর্যটনের বিভিন্ন বিজ্ঞাপনে ব্যবহার করত তারা। মেসি এখনও অবধি তাঁর সিদ্ধান্ত জানাননি। এই সপ্তাহের শুরুতেই পৃথিবীর সর্বোচ্চ গোলদাতার মুকুট উঠে এসেছে রোনাল্ডোর মাথায়। সারা পৃথিবী জুড়ে তাঁর জনপ্রিয়তা। সেটাকেই কাজে লাগাতে চেয়েছিল সৌদি আরব।

‘ভিজিট সৌদি’ নামক একটি প্রচার অভিযান শুরু করেছে আরব। সেই প্রচারের মাধ্যমে পৃথিবীর মানুষের কাছে দেশের পর্যটনকে তুলে ধরতে চাইছে তারা। বেশ কিছু মানবাধিকার নিয়মের জন্য আরবের খ্যাতি নিম্নমুখী। পর্যটনকে জনপ্রিয় করে বিদেশিদের নিজেদের দেশে টানতে রোনাল্ডো বা মেসির মতো মুখ চাইছে আরব। করোনার কারণে পর্যটনে আপাতত সীমাবদ্ধতা থাকলেও, পরিস্থিতি স্বাভাবিক হলে নিজেদের খ্যাতি পুনরুদ্ধার করতে যাতে সময় না লাগে সেই কথা ভেবেই এখন থেকে রোনাল্ডোর মতো কাউকে মুখ হিসেবে চাইছিল আরব। কিন্তু তা হচ্ছে না বলেই জানিয়ে দিয়েছেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saudi Arabia cristiano ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE