Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Cristiano Ronaldo: প্রথম ম্যাচেই জোড়া গোল! ম্যাঞ্চেস্টারের হয়ে দ্বিতীয় ‘অভিষেক’ স্মরণীয় করে রাখলেন রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ সেপ্টেম্বর ২০২১ ২১:৩১
গোলের পর রোনাল্ডো।

গোলের পর রোনাল্ডো।
ছবি রয়টার্স

প্রথম গোল বিরতির কিছুক্ষণ আগে। দ্বিতীয় গোল দ্বিতীয়ার্ধে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় ‘অভিষেকেই’ জোড়া গোল করে দিনটা স্মরণীয় করে রাখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও এক বার বুঝিয়ে দিলেন, ৩৬ বছর বয়স তাঁর কাছে নিছকই একটা সংখ্যা। নিউক্যাসলকে ৪-১ ব্যবধানে হারাল ম্যান ইউ।

প্রথম একাদশে তাঁকে রাখা নিয়ে একটা অনিশ্চয়তা ছিল। কিন্তু শনিবার ম্যাচের এক ঘণ্টা আগে সেই জল্পনা শেষ হয়ে যায়। নিউক্যাসলের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড যে প্রথম একাদশ ঘোষণা করে তাতে জ্বলজ্বল করছিল রোনাল্ডোর নাম। তিনি অনুশীলনে নামতেই তুমুল হইচই শুরু হয় ওল্ড ট্র্যাফোর্ডে।

প্রথমার্ধে শুরুর দিকে একটি সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। তবে তা কাজে লাগাতে পারেননি। নিউক্যাসলের শক্তিশালী ডিফেন্স ভাঙতে একটু সমস্যাই হচ্ছিল ম্যান ইউয়ের। কাঙ্ক্ষিত গোল এল বিরতির কিছুক্ষণ আগে। দূর থেকে শট নিয়েছিলেন ম্যাসন গ্রিনউড। গোলকিপার সেই বল প্রতিহত করলে ফিরতি বলে পা ছুঁইয়ে গোল করেন রোনাল্ডো।

Advertisement


দ্বিতীয়ার্ধে গোল শোধ করে দেয় নিউক্যাসল। সমতা ফেরান মানকুইলো। তার কিছুক্ষণ পরেই দলের এবং নিজের দ্বিতীয় গোল করেন রোনাল্ডো। পাস বাড়িয়েছিলেন লুক শ। ডান পায়ে বল ধরে বাঁ পায়ের গড়ানো শটে দলকে এগিয়ে দেন রোনাল্ডো।

ম্যান ইউয়ের তৃতীয় গোল রোনাল্ডোর দেশীয় সতীর্থ ব্রুনো ফের্নান্দেসের। ৮০ মিনিটের মাথায় পল পোগবার থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে দুরন্ত বাঁকানো শটে বল জালে জড়ান ব্রুনো। অতিরিক্ত সময়ে চতুর্থ গোল জেসে লিনগার্ডের।

আরও পড়ুন

Advertisement