Advertisement
১৬ এপ্রিল ২০২৪
pakistan

৯৯ রানে ইনিংস শেষ! পাকিস্তানের ক্রিকেটে কালো দিন, বলছেন রাগে ফোঁসা প্রাক্তনরা

শোয়েব মালিককে ফেরানো হবে, মনে করা হচ্ছে।

জিম্বাবোয়ের বিরুদ্ধে পাকিস্তান।

জিম্বাবোয়ের বিরুদ্ধে পাকিস্তান। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ২০:০০
Share: Save:

রাগে ফুঁসছেন রামিজ রাজা, শোয়েব মালিকরা। জিম্বাবোয়ের কাছে পাকিস্তানের হার কিছুতেই হজম করতে পারছেন না সে দেশের প্রাক্তন ক্রিকেটাররা। জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে ৯৯ রানে পাকিস্তানের ইনিংস শেষ হয়ে যাওয়াকে সে দেশের ক্রিকেট ইতিহাসে কালো দিন বলছেন সবাই।

প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজা বলেন, ‘‘পাকিস্তানের ব্যাটসম্যানরা দায়িত্বজ্ঞানহীন শট খেলেছে। কোনও টেকনিকের বালাই নেই। কোনও জুটি তৈরি হয়নি। ওদের (জিম্বাবোয়ে) বোলার বলতে মুজারাবানি। আর একজনও ভাল বোলার নেই। রিপ্লে দেখলেই বোঝা যাবে একটা ক্লাব পর্যায়ের দলের বিরুদ্ধে আমাদের ব্যাটিং কতটা খারাপ হয়েছে। এই ব্যাটিংয়ের বিশ্লেষণ করতে গিয়ে রাগে আমার মাথা গরম হয়ে যাচ্ছে। আমাদের ক্রিকেট ইতিহাসে এটা অত্যন্ত কালো অধ্যায়।’’

শোয়েব মালিক তোপ দেগেছেন কোচ মিসবা উল হককে। তিনি বলেন, ‘‘অযোগ্য লোকেদের এবার সরে যাওয়া উচিত। বাবর এবং প্রধান নির্বাচক দায়িত্ব নিক। আমার মতে আন্তর্জাতিক মানের একজন কোচ দরকার, বিশেষ করে যে সাদা বলের ক্রিকেটে পারদর্শী, যে ক্রিকেটটা খুব ভাল বুঝবে, যে আমাদের অধিনায়ককে তৈরি করবে। যখন দেশের ক্রিকেট সঙ্কটের মুখে, তখনও যদি দল পরিচালন সমিতি ব্যক্তিগত পছন্দ-অপছন্দের ওপর নির্ভর করে চলে, তাহলে সেই দেশে আর কী হতে পারে? আর অধিনায়ককে সিদ্ধান্ত নিতে না দিলে সেই দলের এরকমই হাল হবে।’’

অনেকেই মনে করছেন শোয়েব মালিককে আবার জাতীয় দলে ফেরানো হবে। বিশেষ করে সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে শোয়েবের অভিজ্ঞতা কাজে লাগবে বলে মনে করছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Misbah Ul Haq Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE