Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বর্ণবিদ্বেষ নিয়ে অস্ট্রেলিয়ায় ক্ষমা চাওয়ার সিরিজ চলছে, এবার ডেভিড ওয়ার্নার

এ যেন ক্ষমা চাওয়ার সিরিজ চলছে! সিডনি টেস্টে বর্ণবৈষম্য কাণ্ডের পর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়েছিলেন। ক্

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ জানুয়ারি ২০২১ ১৫:২৮
Save
Something isn't right! Please refresh.
টিম ইন্ডিয়ার কাছে ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার। ফাইল চিত্র।

টিম ইন্ডিয়ার কাছে ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার। ফাইল চিত্র।

Popup Close

এ যেন ক্ষমা চাওয়ার সিরিজ চলছে! সিডনি টেস্টে বর্ণবৈষম্য কাণ্ডের পর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়েছিলেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকেও ক্ষমা চাওয়া হয়ে গিয়েছে। স্টিভ স্মিথ দুঃখ প্রকাশ করেছেন। এবার সেই তালিকায় নাম লেখালেন ডেভিড ওয়ার্নার। বর্ণবৈষম্য ইস্যু নিয়ে এবার ভারতীয় দল ও জোরে বোলার মহম্মদ সিরাজের কাছে ক্ষমা চেয়ে নিলেন তারকা অজি ব্যাটসম্যান। মঙ্গলবার ইনস্টাগ্রামে এমনই মন্তব্য করেন ওয়ার্নার।

ওয়ার্নার তাঁর ইনস্টাগ্রামে লিখেছেন, "চোট সারিয়ে মাঠে ফিরে এসে দারুণ অনুভূতি হচ্ছে। আমাদের জন্য মোটেই আদর্শ ফলাফল ছিল না। তবে এটাই টেস্ট ক্রিকেটের বৈশিষ্ট্য। ৫ দিনের কঠিন ক্রিকেটে আমরা যতটা সম্ভব পরিশ্রম করেছিলাম। তবে জয় আসেনি। ভারতীয় দল দক্ষতার সঙ্গে পারফরম্যান্স করেছে। ওরা টেস্ট ড্র করার জন্য দারুণ লড়াই করল। যদিও সিরিজের ফয়সালা এখনও হয়নি। গাব্বায় দেখা হবে। পাশাপাশি এই টেস্ট সিরিজে দুরন্ত ক্রিকেটের পাশাপাশি একটা ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। বর্ণবৈষম্য কাণ্ড। যা মোটেও গ্রহণযোগ্য নয়। এটা মোটেও মেনে নেওয়া যায় না। তাই ভারতীয় দল ও মহম্মদ সিরাজের কাছে ক্ষমা চেয়ে নিলাম। আমাদের দেশের ক্রিকেট সমর্থকদের কাছে আরও ভদ্র ব্যবহার আশা করেছিলাম।"

এই প্রথমবার স্যার ডন ব্র্যাডম্যানের দেশে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিলেন ডানহাতি পেসার সিরাজ। সদ্য সমাপ্ত সিডনি টেস্টের তৃতীয় ও চতুর্থ দিন সিরাজ এবং যশপ্রীত বুমরাকে উদ্দেশ করে কদর্য ভাষায় আক্রমণ করা হয়। ক্রমাগত গ্যালারি থেকে ‘ব্রাউন ডগ’ এবং ‘বিগ মাঙ্কি’ বলে ডাকা হচ্ছিল ভারতীয় দলের এই জোরে বোলারকে। দুটি ক্ষেত্রেই সহবতের সীমানা ছাড়িয়ে যান অস্ট্রেলীয় সমর্থকরা, এমনই অভিযোগ করা হয়েছে ভারতের তরফে। তখন অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৮৬তম ওভার। ডিপ ফাইন লেগে ফিল্ডিং করতে থাকা সিরাজ ছুটে এসে স্কোয়ার লেগ আম্পায়ারকে কিছু বলতে থাকেন। বাকি ভারতীয় ক্রিকেটাররাও যোগ দেন। খেলা বন্ধ থাকে ১০ মিনিট। সেই ন্যক্কারজনক ঘটনার জন্য নিউ সাউথ ওয়েলস পুলিশ গ্যালারিতে গিয়ে ছ’জনকে মাঠ থেকে বের করে দেয়।

Advertisement

A post shared by David Warner (@davidwarner31)

আরও পড়ুন: স্লেজিং করে অশ্বিনের কাছে ক্ষমা চেয়ে নিলেন টিম পেন

অজিরা নিজেদের ট্র্যাডিশন বজায় রেখে স্লেজিং চালিয়ে গিয়েছে। ব্রিসবেন টেস্টেও সেটা হয়তো বজায় থাকবে। তবে বর্ণবৈষম্য কাণ্ডের মতো ইস্যুকে মেনে নিতে পারছেন না অজিরা। তাই টিম ইন্ডিয়ার প্রতি ক্ষমা চাওয়ার সিরিজ চলছে।

আরও পড়ুন: বর্ণবিদ্বেষের ঘটনায় বড় পদক্ষেপের পরিকল্পনা



Something isn't right! Please refresh.

Advertisement