Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Mahendra Singh Dhoni: ঠান্ডা মাথার ধোনিকেও রাগিয়ে দিয়েছিলেন, নিজেই গল্প শোনালেন সুরেশ রায়না

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ জুলাই ২০২১ ১৭:৪৯
চেন্নাই শিবিরে আড্ডার মেয়াজে ধোনি ও রায়না।

চেন্নাই শিবিরে আড্ডার মেয়াজে ধোনি ও রায়না।
ফাইল চিত্র

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে যেন একেবারে জুড়ে রয়েছেন সুরেশ রায়না। মাঠ ও মাঠের বাইরে দুজনের বন্ধুত্বের অনেক উদাহরণ আছে। তাই হয়তো ধোনি গত বছরের ১৫ অগস্ট আন্তর্জাতিক মঞ্চ থেকে অবসর ঘোষণা করার কিছুক্ষণ পরেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন রায়নাও।

সেই রায়না এ বার ধোনির সঙ্গে তাঁর খুনসুটির কথা প্রকাশ্যে আনলেন। ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচের একটি ঘটনা নিয়ে রায়না বলেছেন, “২০১৮ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ চলছে। সেই ম্যাচে মাহি ভাই বিশ্রাম নিয়েছিল। আমি ও কে এল রাহুল ব্যাট করার সময় ও একবার মাঠে এল। মাহি ভাইয়ের হাতে কয়েকটা জলের বোতল ছিল। আমরা জল খাওয়ার পর ও সাজঘরে ফিরে যায়।”

Advertisement
সেই ছবি। রায়নার জন্য মাঠে জল ও কিট ব্যাগ এনেছিলেন ধোনি। ফাইল চিত্র।

সেই ছবি। রায়নার জন্য মাঠে জল ও কিট ব্যাগ এনেছিলেন ধোনি। ফাইল চিত্র।


এরপরেই ঘটেছিল মজার ঘটনা। রায়না যোগ করলেন, “জলপানের বিরতির পর খেলা চলছে। গ্লাভস ভিজে যাওয়ার জন্য সাজঘরের দিকে ইশারা করায় মাহি ভাই আবার মাঠে ঢুকে আসে। ওর কান্ড দেখে তো আমি অবাক! বলেছিলাম, ‘তোমাকে তো কয়েকটা গ্লাভস ও ব্যাট আনতে বললাম। তুমি গোটা কিট ব্যাগ নিয়ে চলে এলে!’ তখন মাহি ভাই পাল্টা বলেছিল, ‘যা নেওয়ার একেবারে নিয়ে নাও। এত ঠাণ্ডার মধ্যে বারবার মাঠে আসতে পারব না!’ আমিও ছেড়ে দেওয়ার পাত্র নই। ওকে ফের বলি, ‘আমাকে ব্যাটের একটা গ্রিপ এনে দেবে?’ মাহি ভাই তখন মুখ লাল করে বলেছিল, ‘তুমি তো অনেক বড় ক্রিকেটার হয়ে গিয়েছো। ঠিক আছে সাজঘরে ফিরে এসো। তারপর তোমার হচ্ছে!”

ধোনি ও রায়নাকে নিয়ে মজার ঘটনা এখানেই শেষ নয়। ২০১৬ সালের আইপিএল-এর একটি ঘটনা মনে করে ফের হেসে উঠলেন এই প্রাক্তন ব্যাটসম্যান। স্পট ফিক্সিং-এর দায়ে সে বার নির্বাসিত ছিল চেন্নাই ও রাজস্থান রয়্যালস। সেই জন্য ধোনি রাইজিং পুনে সুপারজায়ান্ট ও রায়না গুজরাত লায়নসের হয়ে একে অন্যের মুখোমুখি হয়েছিলেন।

সেই ম্যাচেও ঘটেছিল মজার ঘটনা। সেটা তুলে ধরলেন রায়না। বলেছেন, “রাজকোটের সেই ম্যাচে ব্রেন্ডন ম্যাকালামের বিরুদ্ধে অশ্বিন বল করছিল। আমি অন্য প্রান্তে দাঁড়িয়ে ছিলাম। আমি ব্যাট করতে যেতেই মাহি ভাই মজা করে বলে উঠল, ‘আরে অধিনায়ক এসেছে। তোমাকে স্বাগত।’ আমিও পাল্টা দিয়ে বলেছিলাম, ‘একটু দূরে গিয়ে কিপিং করো। অসুবিধা হচ্ছে!’ এ ভাবেই আমাদের মধ্যে অনেক মজার স্মৃতি রয়েছে। দেখা হলেই আমরা পুরনো দিনগুলি নিয়ে আড্ডায় মেতে উঠি।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement