Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Liverpool

জ়োটার গোলে জয়, ক্লপের কাছে তিন পয়েন্টই এখন সব

যে ভাবেই জয় আসুক, লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপের কাছে এখন তিন পয়েন্টই শেষ কথা। সোমবার প্রিমিয়ার লিগে বাইরের মাঠে উলভসের বিরুদ্ধে অ্যানফিল্ডে দিয়োগো জ়োটার একমাত্র গোলে তিন পয়েন্টই নিশ্চিত করল।

 সফল: লিভারপুলকে এগিয়ে দেওয়ার পরে জ়োটা । সঙ্গে মানে।

সফল: লিভারপুলকে এগিয়ে দেওয়ার পরে জ়োটা । সঙ্গে মানে। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ০৫:৩৯
Share: Save:

যে ভাবেই জয় আসুক, লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপের কাছে এখন তিন পয়েন্টই শেষ কথা। সোমবার প্রিমিয়ার লিগে বাইরের মাঠে উলভসের বিরুদ্ধে অ্যানফিল্ডের ক্লাব প্রথমার্ধের সংযুক্ত সময়ে দিয়োগো জ়োটার একমাত্র গোলে সেই তিন পয়েন্টই নিশ্চিত করল। লিভারপুল জিতল ১-০ গোলে। নিজেদের মাঠে টানা ছ’ম্যাচ হারলেও ক্লপের ফুটবলাররা বাইরের মাঠে ব্যর্থ নন। সেখানে শেষ সাত ম্যাচের ছ’টিতেই জিতলেন মহম্মদ সালাহরা। আর উলভসের বিরুদ্ধে জয় গত বারের চ্যাম্পিয়ন ক্লাবকে তুলে আনল ষষ্ঠ স্থানে। চতুর্থ চেলসির থেকে এখন সালাহরা মাত্র পাঁচ পয়েন্ট পিছনে। লিগে প্রথম চারে থেকে পরের বার লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারে কি না সেটাই দেখার।

ক্লপ বললেন, ‘‘এখন আমাদের যা অবস্থা তাতে জয় ছাড়া অন্যকিছু ভাবতে পারছি না। মানছি উলভসের সঙ্গেও রীতিমতো লড়াই হয়েছে এবং বহু কষ্টে তিন পয়েন্ট এসেছে। তবে যে ভাবেই জিতি, তিন পয়েন্টই এখন সব। ছেলেরা জয়ে ফিরেছে ভেবেও ভাল লাগছে।’’ লিভারপুলের এ হেন গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্ঘটনাও ঘটতে পারত। উলভসের গোলরক্ষক রুই প্যাত্রিসিয়ো দলেরই কোনোর কোডির সঙ্গে সংঘর্ষে মাথায় মারাত্মক আঘাত পান। খেলার শেষদিকে এই ঘটনা ঘটে। মাঠেই প্যাত্রিসিয়োর প্রায় ১৫ মিনিট চিকিৎসা চলে। তাতেও তিনি সুস্থ হননি। শেষপর্যন্ত স্ট্রেচারে তাঁকে বাইরে এনে ‘কনকাশন-সাব’ হিসেবে নতুন গোলরক্ষক নামাতে হয়। পরে উলভসের ম্যানেজার নুনো এসপিরিতো স্যান্টো আশ্বস্ত করে বলেন, ‘‘ওর জ্ঞান আছে। মাঠে কী হয়েছিল মনে করতে পারছে। চিন্তার কিছু নেই।’’

এই মরসুমে উলভসে মাথায় আঘাত লাগার ঘটনা এটাই প্রথম নয়। শেষ দুই মরসুমে তাদের সর্বোচ্চ গোলদাতা রাউল খিমিনেস নভেম্বরে আর্সেনালের বিরুদ্ধে ম্যাচে মাথায় বড় চোট পান। একটা সংঘর্ষে তাঁর মস্তিষ্কের হাড়ে চিড় ধরে। জ়োটাকে লোন-এ লিভারপুল নিয়ে নেওয়ায় উলভসের সামনে ভাল বিকল্প এইমুহূর্তে নেই। জ়োটারও হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল। তিনিও অনেকদিন খেলতে পারেননি। সোমবার তাঁর গোলেই হারতে হল উলভসকে। যা নিয়ে এই উইঙ্গার বললেন, ‘‘আশা করি আমার গোলটা ক্লাবকে নতুন শুরুর দিকে এগিয়ে দেবে।’’ ম্যাচে সাদিয়ো মানে সহজ দু’টি সুযোগ নষ্ট করেন। তবে একমাত্র গোলটি তিনিই করান। সালাহর সঙ্গে পাস খেলে গোলের বল সাজিয়ে দিয়েছিলেন সেনেগালের তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liverpool EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE