×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

মেসির জোড়া গোল, জাভির রেকর্ড ছোঁয়ার দিন স্মরণীয় করে রাখলেন তিনি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ মার্চ ২০২১ ১১:০০
গোলের পর উৎসবে গ্রিজম্যানের সঙ্গে মেসি।

গোলের পর উৎসবে গ্রিজম্যানের সঙ্গে মেসি।
ছবি: টুইটার থেকে

আগামী মরসুমে তিনি বার্সেলোনায় থাকবেন কি না তা এখনও পরিষ্কার নয়, তবে তার আগে তিনিই হয়ে উঠবেন বার্সেলোনার জার্সি গায় সব চেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। সোমবার রাতে লিয়োনেল মেসি ছুঁয়ে ফেললেন তাঁর এক সময়ের সতীর্থ জাভি হার্নান্ডেজকে। বার্সেলোনার হয়ে ৭৬৭তম ম্যাচ খেললেন মেসি।

লা লিগায় হুয়েস্কার বিরুদ্ধে সোমবার রাতে জোড়া গোল করলেন মেসি। বার্সেলোনার জার্সি গায় ৭৬৭ তম ম্যাচ স্মরণীয় করে রাখলেন দলের জয় এবং নিজের দেওয়া গোলে। ম্যাচ শুরুর ১৩ মিনিটের মাথায় প্রথম গোল করেন মেসি। পরের গোলটি করেন ৯০ মিনিটে। বার্সেলোনা জেতে ৪-১ ব্যবধানে। বাকি দুটো গোল করেছিলেন আঁতোয়া গ্রিজম্যান এবং অস্কার মিঙ্গুয়েজা।

২২ মার্চ রিয়াল সোসাইদাদের বিরুদ্ধে যখন খেলতে নামবেন মেসি, তখন তিনিই হবেন বার্সেলোনার হয়ে সব চেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। মেসির উদ্দেশে এক ভিডিয়ো বার্তা পাঠান তাঁর সতীর্থরা। শুধু এখনকার সতীর্থরা নন, সেই ভিডিয়োতে ছিলেন নেমার, জাভি, আন্দ্রে ইনিয়েস্তা, কার্লোস পুয়োলের মতো প্রাক্তনরাও। সুয়ারেজ বলেন, “এখনও রেকর্ড ভেঙে চলেছ। এটাই প্রমাণ করে তুমি কত বড় ফুটবলার এবং বার্সেলোনার জন্য তুমি কতটা।” নেমার বলেন, “আমাদের মনে হয় তুমি অন্য গ্রহের জীব।”

Advertisement

লা লিগায় টানা ৪ ম্যাচে জয় পেল বার্সেলোনা। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৫৯। লিগ তালিকায় ২ নম্বরে মেসিরা। শীর্ষে থাকা আতলেটিকো মাদ্রিদের থেকে ৪ পয়েন্ট কম।

Advertisement