Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Emma Raducanu

Emma Raducanu: ইউএস ওপেন জেতানো কোচকেই ছেঁটে ফেললেন এমা রাদুকানু

যাঁর সাহায্য নিয়ে ইউএস ওপেন জিতেছিলেন সেই কোচকেই ছেঁটে ফেললেন এমা রাদুকানু। সম্প্রতি তিনি এক অনুষ্ঠানে গিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

এমা রাদুকানু

এমা রাদুকানু ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:০২
Share: Save:

যাঁর সাহায্য নিয়ে ইউএস ওপেন জিতে ইতিহাস তৈরি করেছিলেন, সেই কোচকেই ছেঁটে ফেললেন এমা রাদুকানু। সম্প্রতি তিনি এক অনুষ্ঠানে গিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

ব্রমলে টেনিস সেন্টার থেকে উঠে এসেছেন রাদুকানু। সেখানকারই কোচ ছিলেন অ্যান্ড্রু রিচার্ডসন। রাদুকানুকে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতিয়ে গোটা বিশ্বের নজরে আসতে সাহায্য করেছিলেন তিনিই। কিন্তু রাদুকানু মনে করেন, এ বার তাঁকে সাহায্য করার জন্য আরও উন্নতমানের কোনও কোচের প্রয়োজন।

উল্লেখ্য, উইম্বলডনের শেষে ষোলোয় ওঠার পর অ্যান্ডি মারের শ্বশুর নাইজেল সিয়ার্সের সঙ্গে বিচ্ছেদ করে রিচার্ডসনকে কোচ করে এনেছিলেন রাদুকানু। দু’মাসের মধ্যেই ফের কোচের সঙ্গে বিচ্ছেদ হল তাঁর।

ব্রিটিশ লন টেনিস সংস্থা আয়োজিত এক অনুষ্ঠানে রাদুকানু বলেছেন, “উইম্বলডনের সময় আমার র‌্যাঙ্কিং ছিল ২০০-র আশেপাশে। তখন ভেবেছিলাম আমাকে আরও উচ্চতায় নিয়ে যেতে সাহায্য করবে অ্যান্ড্রু। কখনও ভাবিনি ইউএস ওপেন জিততে পারব। তবে এখন থেকে যেহেতু বিশ্বের সেরা খেলোয়াড়দের বিরুদ্ধে নামতে হবে, তাই আমার মনে হয় এমন একজনকে দরকার যে আমাকে আরও সাফল্যের দিকে নিয়ে যেতে সাহায্য করবে। নিজে এই পরিস্থিতির মধ্যে দিয়ে কাটিয়েছে এমন কাউকেই আমি পরবর্তী কোচ করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emma Raducanu US open coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE