Advertisement
২০ এপ্রিল ২০২৪
Euro Cup 2020

চোটে স্পিনাজ্জোলা নেই, চিন্তায় ইটালি

দলের এই পারফরম্যান্সে খুশি ইটালি কোচ প্রশংসা করেছেন ফুটবলারদের। মানচিনির মতে, ইটালি আরও অনেক বেশি গোল করতে পারত বেলজিয়ামের বিরুদ্ধে।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ০৫:৫৪
Share: Save:

কোচ রবের্তো মানচিনির প্রশিক্ষণে ছুটছে ইটালির বিজয়রথ। শুক্রবার মিউনিখে ইউরোর অন্যতম ফেভারিট দল বেলজিয়ামকে ২-১ হারিয়ে প্রতিযোগিতার সেমিফাইনালে চলে গিয়েছেন জর্জে কিয়েল্লিনিরা। এই নিয়ে টানা ৩২ ম্যাচ অপরাজিত তাঁরা।

দলের এই পারফরম্যান্সে খুশি ইটালি কোচ প্রশংসা করেছেন ফুটবলারদের। মানচিনির মতে, ইটালি আরও অনেক বেশি গোল করতে পারত বেলজিয়ামের বিরুদ্ধে। তবে গোল সংখ্যা কম হওয়ায় অখুশিও নন। যদিও এই জয়ের মধ্যেই ইটালি শিবিরে ধেয়ে এসেছে দুঃসংবাদ। গোড়ালিতে চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন ডিফেন্ডার লিয়োনার্দো স্পিনাজ্জোলা। কমপক্ষে এক মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হতে পারে।

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড রয়েছে স্পেনের (২০০৭-২০০৯ সালে)। আর তিন ম্যাচে না হারলেই সেই নজির স্পর্শ করবে ইটালি। সেমিফাইনালে সেই স্পেনের বিরুদ্ধেই খেলতে হবে তাদের। আর রেকর্ড ছুঁতে গেলে ইউরো খেতাব জয়ও করতে হবে তাদের।

যদিও সেই বাকি দুই ম্যাচের আগে ইটালি শিবির চিন্তিত ডিফেন্ডার স্পিনাজ্জোলার চোট নিয়ে। তিনি চোট পেয়েছেন গোড়ালিতে (অ্যাকিলিস টেন্ডনে)। বেলজিয়ামের বিরুদ্ধে জয়ের পরে দলের সাফল্যের নেপথ্যে থাকা রোমার এই ডিফেন্ডারের নামে বিমানেই ‍‘স্পিনা’, ‍‘স্পিনা’ ধ্বনি দিয়ে দেশে ফেরেন সতীর্থেরা। যে ভিডিয়ো প্রকাশ হয়েছে গণমাধ্যমে। উল্লেখ্য, শেষ আটের দ্বৈরথে স্পিনাজ্জোলার জন্যই বেলজিয়ামের রোমেলু লুকাকু ২-২ করতে পারেননি ম্যাচে। এর কিছু পরেই চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি।

স্পিনাজ্জোলা যে দলের জন্য কতটা অপরিহার্য, তা ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে জানান মানচিনি। বলেন, ‍‘‍‘এই পরিণতি কাম্য ছিল না। ও এই প্রতিযোগিতার অন্যতম সেরা ফুটবলার। পরের ম্যাচে না খেলতে পারলেও আমাদের সঙ্গেই থাকবে স্পিনাজ্জোলা।’’ যোগ করেন, ‍‘‍‘খুব খারাপ লাগছে ওর জন্য। মনে হচ্ছে চোট খুব গুরুতর।’’

বেলজিয়াম বিরুদ্ধে ম্যাচের সেরা লোরেনজ়ো ইনসিনিয়েও চিন্তিত স্পেনের বিরুদ্ধে পরের ম্যাচে স্পিনাজ্জোলাকে পাবেন না বলে। তাঁর কথায়, ‍‘‍‘কোয়ার্টার ফাইনাল পর্যন্ত আমাদের দলের সব চেয়ে কার্যকরী ফুটবলার ছিল স্পিনা। ও পরের ম্যাচে খেলতে পারবে না। যা একটা বড় ক্ষতি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Euro Cup 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE