Advertisement
২৬ এপ্রিল ২০২৪
UEFA Europa League

Europa League Final: টাই ব্রেকারে ২১ শটের পর ফয়সালা, গোল করতে ব্যর্থ গোলরক্ষক, প্রথম বার ইউরোপা জয় ভিয়ারিয়ালের

ম্যাঞ্চেস্টারের গোলরক্ষক একটি পেনাল্টি শটও আটকাতে পারেননি।

হতাশ দ্য হিয়া।

হতাশ দ্য হিয়া। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ০৮:৪০
Share: Save:

ইউরোপা লিগের ফাইনালে যেন আলাদাই করা যাচ্ছিল না দুই দলকে। ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং স্পেনের ভিয়ারিয়ালের ম্যাচে জয়ী দল কারা, তা জানতে অপেক্ষা করতে হল ২১তম পেনাল্টি কিক অবধি। ১১-১০ ব্যবধানে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবকে হারিয়ে প্রথম বার এই ট্রফি জিতল স্প্যানিশ ক্লাব।

ম্যাচে ২৯ মিনিটের মাথায় ভিয়ারিয়ালকে এগিয়ে দেন স্প্যানিশ স্ট্রাইকার জেরার্ড মোরেনো। এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে লা লিগার দল। তবে ম্যাঞ্চেস্টারকে স্বস্তি দেন এডিসন কাভানি। ৫৫ মিনিটের মাথায় গোল করেন তিনি। ১-১ ব্যবধানে শেষ হয় ৯০ মিনিট। প্রথমে ৫টি করে পেনাল্টি শটে ২ দলের প্রত্যেকে গোল করে যান। ফের পেনাল্টি শুট শুরু হলেও অপেক্ষা করতে হয় ১১ নম্বর শট অবধি।

দিনটা একেবারেই দ্য হিয়ার ছিল না। ম্যাঞ্চেস্টারের গোলরক্ষক একটি পেনাল্টি শটও আটকাতে পারেননি। নিজে শট নিতে এসে গোল করতে ব্যর্থ হন। তাঁর মারা শট যেন অনায়াসে আটকে দেন ভিয়ারিয়ালের গোলরক্ষক জেরোনিমো রুলি। সঙ্গে ট্রফি জয়ের আনন্দে মেতে ওঠে স্প্যানিশ ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE