Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Africa

Africa Cup of Nations: মাঠে ঢুকতে গিয়ে পদপিষ্ট, আফ্রিকায় মাঠের বাইরে মৃত ৮, আহত ৫০

ক্যামেরুনের ওলেম্বে স্টেডিয়ামে খেলা ছিল। সেই মাঠে ৬০ হাজার দর্শক বসার জায়গা রয়েছে।

মাঠ ভর্তি দর্শক ক্যামেরুনের মাঠে।

মাঠ ভর্তি দর্শক ক্যামেরুনের মাঠে। ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
ইয়াওন্দে, ক্যামেরুন শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৫:২৩
Share: Save:

এসেছিলেন মাঠে ফুটবল খেলা দেখতে। কিন্তু ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। মাঠে ঢুকতে গিয়ে পদপিষ্ট হয়ে মারা গেলেন আট জন, তাঁদের মধ্যে রয়েছে এক শিশুও। আফ্রিকা কাপ অব নেশনসের খেলায় ক্যামেরুনে এক ফুটবল মাঠে ঘটল এমনই কাণ্ড।

ক্যামেরুনের ওলেম্বে স্টেডিয়ামে খেলা ছিল। সেই মাঠে ৬০ হাজার দর্শক বসার জায়গা রয়েছে। তবে ৬০ শতাংশ থেকে বাড়িয়ে মাঠে ৮০ শতাংশ মানুষকে খেলা দেখার অনুমতি দেওয়া হয়েছিল। সংবাদ সংস্থা এএফপি সূত্রে জানা গিয়েছে, আট জন মারা গিয়েছেন। তাঁদের মধ্যে দু’জন মহিলা এবং চার জন পুরুষ রয়েছেন, যাঁদের বয়স ৩০ বছরের কাছাকাছি। এক জন শিশু রয়েছে এবং এক জনের দেহ তাঁর পরিবার নিয়ে গিয়েছে। মাঠে ঢোকার সময় ধাক্কাধাক্কিতে আহত হয়েছেন ৫০ জন।

ক্যামেরুনের স্বাস্থ্যমন্ত্রী মানাউদা মালাচি টুইট করে জানিয়েছেন, ‘আহতদের জন্য চিকিৎসার সব রকম ব্যবস্থা করা হয়েছে। যাবতীয় খরচ সরকার দেবে।’ ২০১৯ সালে ক্যামেরুনে আফ্রিকা কাপ অব নেশনস হওয়ার কথা ছিল। কিন্তু তা সরিয়ে নিয়ে যাওয়া হয় মিশরে। ক্যামেরুনের মাঠ ঠিক মতো তৈরি নয় বলেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Africa Cameroon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE