Advertisement
৩০ এপ্রিল ২০২৪
AIFF

কল্যাণের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ জানিয়ে চিঠি মোদীকে, পাল্টা দিলেন ফেডারেশন সভাপতিও

এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবের বিরুদ্ধে গুরুতর আর্থিক দুর্নীতির অভিযোগ আনলেন ফেডারেশনের আইনি পরামর্শদাতা নীলাঞ্জন ভট্টাচার্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন। যাবতীয় অভিযোগ উড়িয়ে কল্যাণের দাবি, সব ভিত্তিহীন।

football

কল্যাণ চৌবে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১৯:২৬
Share: Save:

সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সভাপতি কল্যাণ চৌবের বিরুদ্ধে গুরুতর আর্থিক দুর্নীতির অভিযোগ আনলেন ফেডারেশনের আইনি পরামর্শদাতা নীলাঞ্জন ভট্টাচার্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা চিঠিতে নীলাঞ্জনের অভিযোগ, অস্বচ্ছ পদ্ধতিতে টেন্ডার প্রক্রিয়া করে দুর্নীতি করেছেন কল্যাণ। নিজের পছন্দের সংস্থাকে টেন্ডার দিয়েছেন। যাবতীয় অভিযোগ উড়িয়ে কল্যাণের দাবি, সব ভিত্তিহীন। তিনিও আইনি পথে লড়াইয়ের কথা বলে দিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদীকে পাঠানো নীলাঞ্জনের চিঠি এসেছে সংবাদ সংস্থার হাতে। তাদের দাবি, চিঠিতে নীলাঞ্জন জানিয়েছেন, গত বারের আই লিগ, মহিলাদের লিগ এবং সন্তোষ ট্রফির সম্প্রচারের দায়িত্ব নিজের পছন্দের সংস্থাকে দিয়েছেন কল্যাণ। এর পিছনে তাঁর নিজের স্বার্থও রয়েছে বলে অভিযোগ। ফুটসল এবং বাকি কিছু প্রতিযোগিতার কোটি কোটি টাকার টেন্ডার এবং এ বারের সন্তোষ ট্রফির সম্প্রচারের দায়িত্ব সেই একই সংস্থার হাতে কল্যাণ তুলে দিয়েছেন বলে অভিযোগ নীলাঞ্জনের।

নীলাঞ্জনের আরও অভিযোগ, ব্যক্তিগত সফর, হোটেলে থাকার জন্য সভাপতি কোটি কোটি টাকা খরচ করেছেন। একাধিক বার তিনি বেঙ্গালুরুতে গিয়েছেন। বিমানের বিজ়নেস ক্লাসে ভ্রমণ, স্থানীয় খরচ এবং হোটেলে থাকার খরচ মিলিয়ে ৪০ লাখ টাকারও বেশি খরচ হয়েছে বলে অভিযোগ। সব টাকাই গিয়েছে ফেডারেশনের কোষাগার থেকে।

সংবাদ সংস্থার তরফে কল্যাণের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ শুনেছেন এবং পাল্টা আইনি ব্যবস্থাও নিতে চলেছেন। কল্যাণের কথায়, “সব অভিযোগ ভিত্তিহীন। আমি আইনি পথে উত্তর দেব।”

নীলাঞ্জন জানিয়েছেন, তিনি ফেডারেশনের আইনি প্রধান পদে ২০২২-এর সেপ্টেম্বরে প্রথম বার দায়িত্ব নেন। পরে আরও এক বছর মেয়াদ বৃদ্ধি করা হয়। এখন তাঁর চাকরি চলে গেলেও পরোয়া নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF Kalyan Chaubey PM Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE