Advertisement
১১ মে ২০২৪
AIFF

নির্বাসন-অধ্যায় অতীত, ফিফা সভাপতির সঙ্গে ভারতীয় ফুটবলের উন্নতি নিয়ে আলোচনা করলেন কল্যাণ

এআইএফএফ-র তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ পরিকল্পনা এবং উন্নতির রূপরেখা নিয়ে ইনফান্তিনোর সঙ্গে আলোচনা করেছেন কল্যাণ। ভবিষ্যতে ভারতেও আসবেন ইনফান্তিনো।

ফিফা সভাপতি ইনফান্তিনোর সঙ্গে কল্যাণ।

ফিফা সভাপতি ইনফান্তিনোর সঙ্গে কল্যাণ। ছবি এআইএফএফ

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ২২:৪১
Share: Save:

সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রথম বার ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে দেখা করলেন কল্যাণ চৌবে। শুক্রবার কাতারে গিয়ে কল্যাণ এবং সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ দেখা করেন ইনফান্তিনোর সঙ্গে। দু’জনের মধ্যে গঠনমূলক আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

এআইএফএফ-র তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ পরিকল্পনা এবং উন্নতির রূপরেখা নিয়ে ইনফান্তিনোর সঙ্গে আলোচনা করেছেন কল্যাণ। ভারতীয় ফুটবলে উন্নতির মূল বিষয়গুলি কী কী এবং কী ভাবে সেই কাজ এগিয়ে নিয়ে যাওয়া যায়, তা নিয়ে আলোচনা হয়েছে। ইনফান্তিনো জানিয়েছেন, অদূর ভবিষ্যতে ভারতে আসবেন তিনি। তার আগে বেশ কিছু প্রকল্প শুরু করতে চায় এআইএফএফ।

নির্বাচন না হওয়া এবং প্রশাসনিক অচলাবস্থার কারণে ১৫ অগস্ট মধ্যরাতে এআইএফএফ-কে নির্বাসিত করেছিল ফিফা। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে সিওএ-র অপসারণ এবং নির্বাচনের প্রক্রিয়া শুরু হতেই ১১ দিনের মাথায় নির্বাসন তুলে নেয় ফিফা। গত ২ সেপ্টেম্বর সর্বভারতীয় ফুটবল সংস্থার নির্বাচনে ভাইচুং ভুটিয়াকে ৩৩-১ ফলে হারিয়ে সভাপতি হয়েছেন কল্যাণ। সেক্রেটারি জেনারেল হিসাবে কিছু আগেই নিয়ে আসা হয়েছে দক্ষ প্রশাসক শাজিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF fifa Gianni Infantino Kalyan Chaubey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE