Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kalyan Chaubey

বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে ভারত

রবিবার কল্যাণ দেখা করেন কাতার ফুটবল সংস্থার সভাপতি শেখ হামাদ বিন খলিফা বিন আহমেদ আল-থানির সঙ্গে। ভারত এবং কাতারের মধ্যে ফুটবলের উন্নতি সম্পর্কে মৌ চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

কাতার ফুটবল সংস্থার সভাপতির সঙ্গে কল্যাণ

কাতার ফুটবল সংস্থার সভাপতির সঙ্গে কল্যাণ নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৪
Share: Save:

সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সভাপতি হওয়ার পর থেকেই প্রবল ব্যস্ত কল্যাণ চৌবে। দু’দিন আগেই ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে দেখা করেছিলেন। রবিবার তিনি দেখা করলেন কাতার ফুটবল সংস্থার সভাপতি শেখ হামাদ বিন খলিফা বিন আহমেদ আল-থানি। দু’দেশের মধ্যে ফুটবলের উন্নতি সম্পর্কে মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রবিবার বৈঠকে কল্যাণের সঙ্গে ছিলেন ফেডারেশনের সচিব শাজি প্রভাকরণ। দু’দেশের মধ্যে কৌশলগত চুক্তি হয়েছে। ভবিষ্যতে ভারতীয় ফুটবলের উন্নতিতে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছে কাতার। বৈঠকের পর কল্যাণ বলেছেন, “ভারত এবং কাতারের মধ্যে ভবিষ্যতে জুটি বাঁধার প্রসঙ্গে আমাদের সময় দেওয়ার জন্য সভাপতিকে অনেক ধন্যবাদ। আশা করি আগামী দিনে দু’দেশের এই বন্ধন আরও দৃঢ় হবে।”

প্রসঙ্গত, গত শুক্রবার ইনফান্তিনোর সঙ্গে দেখা করেন কল্যাণ। এআইএফএফ-এর তরফে এক বিবৃতিতে জানানো হয়, ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ পরিকল্পনা এবং উন্নতির রূপরেখা নিয়ে ইনফান্তিনোর সঙ্গে আলোচনা করেছেন কল্যাণ। ভারতীয় ফুটবলে উন্নতির মূল বিষয়গুলি কী কী এবং কী ভাবে সেই কাজ এগিয়ে নিয়ে যাওয়া যায়, তা নিয়ে আলোচনা হয়। ইনফান্তিনো জানান, অদূর ভবিষ্যতে ভারতে আসবেন তিনি। তার আগে বেশ কিছু প্রকল্প শুরু করতে চায় এআইএফএফ।

উল্লেখ্য, নির্বাচন না হওয়া এবং প্রশাসনিক অচলাবস্থার কারণে ১৫ অগস্ট মধ্যরাতে এআইএফএফ-কে নির্বাসিত করেছিল ফিফা। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে সিওএ-র অপসারণ এবং নির্বাচনের প্রক্রিয়া শুরু হতেই ১১ দিনের মাথায় নির্বাসন তুলে নেয় ফিফা। গত ২ সেপ্টেম্বর সর্বভারতীয় ফুটবল সংস্থার নির্বাচনে ভাইচুং ভুটিয়াকে ৩৩-১ ফলে হারিয়ে সভাপতি হয়েছেন কল্যাণ। সচিব হিসাবে কিছু আগেই নিয়ে আসা হয়েছে শাজিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyan Chaubey AIFF Qatar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE