Advertisement
০৪ মে ২০২৪
Mohun Bagan

শুরুতে গোল খাওয়ায় সুবিধা হয়েছিল, পিছিয়ে পড়ে কী ভাবে জয়? ব্যাখ্যা মোহনবাগান কোচের

নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে শুরুতেই গোল খেয়েছিল মোহনবাগান। তার পরেও ম্যাচ জিতেছে মোহনবাগান। পিছিয়ে পড়েও কী ভাবে জয় এল তার ব্যাখ্যা দিয়েছেন দলের কোচ।

football

আন্তোনিয়ো লোপেজ় হাবাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৮
Share: Save:

শুরুতেই গোল খেয়ে যাওয়ায় সুবিধা হয়ে গিয়েছিল মোহনবাগানের। এমনটাই মনে করছেন দলের কোচ আন্তোনিয়ো লোপেজ় হাবাস। কারণ, গোল শোধ করার অনেকটা সময় পেয়েছিলেন তাঁরা। হাবাসের বিশ্বাস ছিল, তাঁরা জিতবেন। দলের ছেলেদের উপর ভরসা রেখেছিলেন। তার প্রতিদান তিনি পেয়েছেন বলে জানিয়েছেন হাবাস।

ম্যাচ শেষে আইএসএলের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে হাবাস বলেন, “প্রথমে গোল খাওয়ার পরে ঘুরে দাঁড়ানোর জন্য আমাদের হাতে অনেক সময় ছিল। যদিও শুরুতেই এমন একটা ধাক্কা সামলানো কঠিন। কিন্তু আমাদের দল যথেষ্ট শক্তিশালী। নিজেদের ভাবনা-চিন্তার ওপর যথেষ্ট আস্থা আছে আমাদের খেলোয়াড়দের। সেই জন্যই পরে আর কোনও সমস্যা হয়নি।”

দলের ছেলেদের প্রশংসা করেছেন হাবাস। তাঁর মতে, ফুটবলারেরা ভাল ফর্মে রয়েছে। সেটা খেলা দেখেই বোঝা যাচ্ছে। তিনি বলেন, “আজকের জয়ে দলের ছেলেদের শক্তি, দায়বদ্ধতা ও মানসিকতাই সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এই মুহূর্তে আমাদের দলটা দুর্দান্ত জায়গায় রয়েছে বলেই আমার বিশ্বাস।”

নর্থইস্টকে হারিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠেছে মোহনবাগান। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ২৯। তবে এখনই সন্তুষ্ট হতে চাইছেন না হাবাস। তাঁর লক্ষ্য ফাইনালে ওঠা। হাবাস বলেন, “যখন ফাইনালে পৌঁছব, তখন নিজেকে সুখী মনে করব। এখন এটাই স্বাভাবিক ব্যাপার। এটা আমার কাজের মধ্যেই পড়ে। জেতার পরে উচ্ছ্বাসে ভেসে যাওয়া বা হেরে গেলে প্রচণ্ড ক্ষিপ্ত হওয়া কোনওটাই ভাল নয়। এর মধ্যে ভারসাম্য দরকার। এটাই আমার সিক্রেট।”

খেলার শুরুতেই তরুণ দীপেন্দু বিশ্বাস হ্যান্ডবল করায় পেনাল্টি পায় নর্থইস্ট। গোল করে এগিয়ে যায় তারা। দীপেন্দুকে খুব একটা দায়ী করতে রাজি নন হাবাস। তবে তাঁকে ধারাবাহিক ভাবে ভাল খেলতে হবে বলে জানিয়েছেন বাগান কোচ। তিনি বলেন, “দীপেন্দু কম বয়সী খেলোয়াড়। ওকে প্রতি ম্যাচে ৯০ মিনিট খেলানো সম্ভব না। তা হলে ও সমস্যায় পড়তে পারবে। ওর পারফরম্যান্স ভাল। কিন্তু ওকে ভাল খেলে যেতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Antonio Lopez Habas ISL 2023-24
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE