Advertisement
২১ জুলাই ২০২৪
Brazil and Argentina

কোস্টা রিকাকে হারাল আর্জেন্টিনা, স্পেনের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে ড্র ব্রাজিলের

মঙ্গলবার কয়েক ঘণ্টার ব্যবধানে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল এবং আর্জেন্টিনা। স্পেনের বিরুদ্ধে ৩-৩ শেষ হয়েছে ব্রাজিলের খেলা। কোস্টা রিকার বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জিতেছে আর্জেন্টিনা।

football

ব্রাজিলের দুই গোলদাতা এনদ্রিক এবং পাকুয়েতা (ডান দিকে)। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৫:২৬
Share: Save:

মঙ্গলবার কয়েক ঘণ্টার ব্যবধানে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল এবং আর্জেন্টিনা। সেখানে ব্রাজিল ড্র করলেও আর্জেন্টিনা জিতল। স্পেনের বিরুদ্ধে ৩-৩ শেষ হয়েছে ব্রাজিলের খেলা। অন্য দিকে, কোস্টা রিকার বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। ফ্রিকিক থেকে ভাল গোল করে নজর কেড়েছেন অ্যাঙ্খেল দি মারিয়া।

ব্রাজিল এবং স্পেনের ম্যাচ আয়োজন করা হয়েছিল বিশেষ কারণে। স্পেনে বিভিন্ন দেশের, বিশেষত ব্রাজিলের খেলোয়াড়েরা যে ভাবে বর্ণবিদ্বেষের শিকার হন তার প্রতিবাদ জানিয়েই এই ম্যাচ আয়োজন করা হয়েছিল। নাম দেওয়া হয়েছিল ‘ওয়ান স্কিন’ ম্যাচ। আগের দিনই ভিনিসিয়াস বর্ণবিদ্বেষ নিয়ে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন। ম্যাচের দিন তিনি বাদানুবাদে জড়ালেন স্পেনের খেলোয়াড়দের সঙ্গে। দু’-এক বার খেলা থামিয়েও দিলেন রেফারি। তবে স্পেনের খেলোয়াড়েরা এ নিয়ে কিছু বলেননি।

১২ মিনিটে পেনাল্টি থেকে স্পেনকে এগিয়ে দিয়েছিলেন রদ্রি। বক্সে লেমিন ইয়ামালকে ফেলে দেওয়া হয়েছিল। এর পর একক দক্ষতায় গোল করেন দানি ওলমো। গোলকিপার উনাই সিমনের ভুলে বিরতির আগে রদ্রিগো এক গোল শোধ করেন। দ্বিতীয়ার্ধে সমতা ফেরান ‘বিস্ময় বালক’ এনদ্রিক। দানি কারভাজালকে বক্সে ফেলে দেওয়ায় আবার পেনাল্টি পায় স্পেন। এ বারও গোল করেন রদ্রি। সংযুক্তি সময়ে গোল সমতা ফেরান ব্রাজিলের লুকাস পাকুয়েতা।

কোস্টা রিকার বিরুদ্ধে আর্জেন্টিনা প্রথমার্ধে চারটি সুযোগ পেয়েছিল। প্রতিটিই বাঁচিয়ে দেন কেলর নাভাস। প্রতি আক্রমণ থেকে গোল করে এগিয়ে যায় কোস্টা রিকাই। ম্যানফ্রেড উগালদে গোল করেন। প্রথমার্ধে কোস্টা রিকাই এগিয়ে ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা কোনও সুযোগ দেয়নি। ৫২ মিনিটে ফ্রিকিক থেকে সমতা ফেরান দি মারিয়া। চার মিনিট পরে গোল অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের। আর্জেন্টিনার হয়ে তৃতীয় গোল লাউতারো মার্তিনেসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Argentina Lucas Paquetá Angel Di Maria
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE