Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসির ‘পাগলামি থামার নয়’! দেশের মাটিতে নজির গড়ে ফুটছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী

দেশের মাটিতে দ্বিতীয় ম্যাচ খেলার পর উচ্ছ্বসিত লিয়োনেল মেসি। ক্লাব ফুটবল খেলতে প্যারিসে ফেরার আগে তিনি নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন সমাজমাধ্যমে দেওয়া একটি পোস্টের মাধ্যমে।

lionel messi

বিশ্বকাপ জয়ের পর মেসির আনন্দ থামছেই না। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৫:২২
Share: Save:

কুরাসাওয়ের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন। তার আগেই জাতীয় দলের হয়ে ১০০টি গোলও হয়ে গিয়েছে। বিশ্বকাপ জয়ের পর দেশের মাটিতে দ্বিতীয় ম্যাচ খেলার পর উচ্ছ্বসিত লিয়োনেল মেসি। ক্লাব ফুটবল খেলতে প্যারিসে ফেরার আগে তিনি নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন সমাজমাধ্যমে একটি পোস্টের সাহায্যে।

কাতারে বিশ্বকাপ জয়ের মুহূর্তের একাধিক ছবি পোস্ট করে মেসি লিখেছেন, “কী সুন্দর ভাবে দুটো ম্যাচ হয়ে গেল। সান্তিয়াগো দেল এস্তোরোর সমস্ত মানুষের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি আগামী দিনে আপনাদের সঙ্গে এ রকম আরও অনেক মুহূর্ত কাটাতে পারব। এই পাগলামি এখনই বন্ধ হওয়ার নয়!!!” দু’টি প্রদর্শনী ম্যাচে মেসির মোট চারটি গোল রয়েছে।

কুরাসাও ম্যাচের পর আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি বলেছেন, “আমরা এখনই উচ্ছ্বাস বন্ধ করব না। যোগ্য দল হিসাবেই আমরা উৎসব করছি। আশা করি ভবিষ্যতে অনেক গোল করবে মেসি। যাবতীয় সম্মানের যোগ্য ও। ভাল লাগছে ভেবে যে গোলগুলো আর্জেন্টিনার মাটিতে হয়েছে। এর আলাদা একটা মূল্য রয়েছে।”

দুর্বল দলের বিরুদ্ধে নজির গড়েছেন মেসি। দেশের জার্সিতে ১০০ গোল হয়ে গেল। বিশ্বের তৃতীয় ফুটবলার হিসেবে এই নজির গড়েন তিনি। তালিকায় সবার আগে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পরে ইরানের আলি দায়ি। দু’জনকে ছুঁয়ে ফেললেন মেসি। বুধবার ভোরের ম্যাচে কুরাসাওকে ৭-০ গোলে উড়িয়ে দিল আর্জেন্টিনা।

ম্যাচের ২০ মিনিটের মাথায় ম্যাচের প্রথম এবং আন্তর্জাতিক কেরিয়ারে নিজের শততম গোল করেন মেসি। পেনাল্টি বক্সের ভেতরে জিয়োভান্নি লো সেলসোর পাস পেয়েছিলেন। তার পর কুরাসাওয়ার দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়ান তিনি। আন্তর্জাতিক মঞ্চে রোনাল্ডোর ১২২টি গোল রয়েছে। আলি করেছেন ১০৯টি গোল। মেসির নামের পাশে এখন ১০২টি গোল।

দুর্বল কুরসাওয়ের বিরুদ্ধে ম্যাচে আগাগোড়া দাপট ছিল আর্জেন্টিনার। প্রথমার্ধেই মেসির হ্যাটট্রিক হয়ে যায়। আর্জেন্টিনা ৬ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে হয় আরও একটি গোল। তবে দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনাকে একটু হালকা খেলতে দেখা গিয়েছে। প্রদর্শনী ম্যাচের প্রথমার্ধে দাপট দেখানোর পর দ্বিতীয়ার্ধে মেসিরা আর বাড়তি পরিশ্রম করতে চাননি। তবে আর্জেন্টিনার দর্শকরা দলের এই পারফরম্যান্সে উজ্জীবিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE