Advertisement
১৩ জুন ২০২৪
Emiliano Martínez

মোহনবাগানের বড় চমক! জুলাইয়ে ক্লাবে আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার মার্তিনেস

মোহনবাগান ক্লাবে আসতে চলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। জুলাই মাসের শুরুর দিকে মোহনবাগান ক্লাবে পা রাখার কথা তাঁর।

An image of Emiliano Martínez

মোহনবাগানের জার্সি হাতে এমিলিয়ানো। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ০০:৩৩
Share: Save:

কলকাতার ফুটবলপ্রেমীদের জন্য বড়সড় সুখবর। আগামী ৪ জুলাই মোহনবাগান ক্লাবে আসছেন এমিলিয়ানো মার্তিনেস। মোহনবাগান ক্লাবের তরফ সোমবার রাতে বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে। সবুজ-মেরুন ক্লাবের জন্য সই করা বল এবং জার্সি পাঠিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। সাম্প্রতিক অতীতে ফুটবল বিশ্বকাপজয়ী কোনও দলের ফুটবলারের কলকাতায় আসার ঘটনা দেখা যায়নি।

মার্তিনেসের কলকাতা সফর নিয়ে বহুদিন ধরেই জল্পনা চলছিল। শহরের ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত দীর্ঘদিন ধরেই আর্জেন্টিনার এই গোলকিপারকে কলকাতায় আনার জন্য চেষ্টা চালাচ্ছিলেন। অবশেষে কিছুদিন আগে মার্তিনেসের তরফে সবুজ সংকেত মেলে। জানা গিয়েছে জুলাই মাসের শুরুর দিকে কলকাতায় আসবেন তিনি। মোহনবাগান ক্লাবে যাওয়া ছাড়াও একটি প্রদর্শনী ম্যাচে হাজির থাকা এবং আরও কিছু কর্মসূচি রয়েছে তাঁর।

তবে মোহনবাগানে আসার খবর খুবই চমকপ্রদ। মার্তিনেস কলকাতায় আসতে পারেন জেনে মোহনবাগান কর্তারা উদ্যোগী হয়ে ওঠেন তাঁকে এক বারের জন্য ক্লাব তাঁবুতে আনার। মার্তিনেস সম্মতি জানিয়েছেন বলেই জানা গিয়েছে। তবে ক্লাবে এসে মার্তিনেস কী করবেন, তা এখনও স্পষ্ট নয়। মোহনবাগানের তরফে আগামী দিনে পুরো কর্মসূচির ব্যাপারে জানানো হবে।

মোহনবাগানকে সই করা বল পাঠালেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার।

মোহনবাগানকে সই করা বল পাঠালেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। ছবি: সমাজমাধ্যম।

সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়ে মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত সমর্থকদের উদ্দেশ্যে জানিয়েছিলেন যে, অদূর ভবিষ্যতে বড় খবর আসতে চলেছে। এমন একটি খবর যা মোহনবাগানের নামের আগে থেকে এটিকে উঠে যাওয়ার মতোই। এটাই সেই বড় খবর কি না তা অবশ্য ক্লাবের তরফে স্পষ্ট করা হয়নি।

গত বছর ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনার ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মার্তিনেস। ফাইনালে শেষ মুহূর্তে একটি নিশ্চিত গোল বাঁচানো তো রয়েছেই, গোটা প্রতিযোগিতা জুড়েই অনবদ্য খেলে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন তিনি। ফাইনালে সেরা গোলকিপারের পুরস্কার ওঠে তাঁর হাতেই।

সেই পুরস্কার নিয়ে মঞ্চে অশ্লীল অঙ্গভঙ্গির কারণে রাতারাতি বিতর্কে জড়িয়ে পড়েছিলেন মার্তিনেস। সমস্যা শুরু হয়েছিল তাঁর ক্লাব অ্যাস্টন ভিলার সঙ্গেও। মার্তিনেসের আচরণের নিন্দা করেছিলেন খোদ লিয়োনেল মেসি। ইংল্যান্ডে তাঁর ক্লাব দলের কোচও খুশি হননি ঘটনায়।

তবে গত কয়েক মাসে এই বিতর্ক অনেকটাই পেছনে ফেলেছেন আর্জেন্টিনার গোলকিপার। এখন তিনি স্বমহিমায় ক্লাব ফুটবলে খেলছেন। পরের মাসেই ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ হয়ে যাচ্ছে। তার পরে আর্জেন্টিনার জাতীয় দলের হয়েও খেলার কথা রয়েছে মার্তিনেসের। তার ফাঁকেই সংক্ষিপ্ত সফরে কলকাতা ঘুরে যাবেন। সেই উপলক্ষেই আসবেন মোহনবাগান ক্লাবেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE