Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Argentina Football

মেসির সতীর্থকে নিয়ে কাড়াকাড়ি, মাঠের আলো নেভানো হয়েছিল বিশ্বকাপের সেরা উঠতিকে খেলাতে

এই ফুটবলারকে নিয়ে আর্জেন্টিনায় কাড়াকাড়ি হত। একসঙ্গে দু’টি ক্লাবে খেলতেন তিনি। সেই কথাই জানিয়েছেন ফার্নান্দেসের প্রাক্তন ক্লাবের মালিক।

Argentina star Lionel Messi and Enzo Fernandez

কাতার বিশ্বকাপের সেরা তরুণ ফুটবলার ফার্নান্দেসের সঙ্গে মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০৪
Share: Save:

কাতার বিশ্বকাপে তিনি ছিলেন সেরা তরুণ ফুটবলার। সেই এঞ্জো ফার্নান্দেসকে সই করিয়েছে ইংল্যান্ডের ক্লাব চেলসি। কিন্তু এক সময় এই ফুটবলারকে নিয়ে আর্জেন্টিনায় কাড়াকাড়ি হত। একসঙ্গে দু’টি ক্লাবে খেলতেন তিনি। সেই কথাই জানিয়েছেন ফার্নান্দেসের প্রাক্তন ক্লাবের মালিক। তাঁর জন্য মাঠে আলো নিভিয়ে দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

২১ বছরের ফার্নান্দেস ছোটবেলায় খেলতেন ক্লাব লা রেকোভাতে। সেই সময় তাঁকে দলে নেওয়ার জন্য উঠে পড়ে লেগেছিল রিভার প্লেটও। একই সঙ্গে লা রেকোভা এবং রিভার প্লেটে ছিলেন ফার্নান্দেস। এমন এক এক দিন গিয়েছে যখন, একটি দলের হয়ে খেলে, একই দিনে অন্য দলের হয়ে খেলেছেন তিনি। অনেক সময় এমন হয়েছে যে, রিভার প্লেটের খেলা শেষ হতেই তারা লা রেকোভাকে জানিয়ে দিয়েছে। সঙ্গে সঙ্গে তারা মাঠের আলো বন্ধ করে দিয়েছে যাতে খেলা দেরি করে শুরু হয়। সেই সময়ের মধ্যে লা রেকোভার হয়ে খেলার জন্য পৌঁছে যাবেন ফার্নান্দেস।

লা রেকোভার প্রেসিডেন্ট সের্জিয়ো কোসেরেস বলেন, “কেউ বিশ্বাসই করত না ফার্নান্দেস আমাদের দলের ফুটবলার। ও অন্য নামে খেলত।” লা রেকোভার চোখের মণি ফার্নান্দেস। বেনফিকা থেকে চেলসিতে সই করেন তিনি। এই লেনদেনের ২৫ শতাংশ টাকা পাবে রিভার প্লেট। যা প্রায় ২৬৮ কোটি টাকা। চেলসিকে যদিও ফার্নান্দেসকে দলে নিতে আলো নেভাতে হয়নি। ৫ নম্বর জার্সি পরে গর্বের সঙ্গেই মাঠে নামলেন ফার্নান্দেস। ফুলহামের বিরুদ্ধে খেলেন তিনি। যদিও দলকে জেতাতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE