Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lionel Messi

তিন বছর পর বিশ্বকাপে খেলবেন মেসি? নিজেই জানিয়ে দিলেন আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক ২০২২ সালের পর ভেবেছিলেন আর বিশ্বকাপ খেলবেন না। কিন্তু এখন অন্য রকম ভাবনা রয়েছে মেসির মাথায়। বিশ্বজয়ীর তকমা উপভোগ করছেন তিনি।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৭
Share: Save:

আরও একটি বিশ্বকাপ খেলার ইচ্ছা রয়েছে লিয়োনেল মেসির। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক ২০২২ সালের পর ভেবেছিলেন আর বিশ্বকাপ খেলবেন না। কিন্তু এখন অন্য রকম ভাবনা রয়েছে মেসির মাথায়। বিশ্বজয়ীর তকমা উপভোগ করছেন তিনি। তাই আরও একটি বিশ্বকাপ খেলার ভাবনা রয়েছে তাঁর মাথায়। যদিও এখনই অত দূরের কথা ভাবছেন না মেসি।

আপাতত মেসি ভাবছেন কোপা আমেরিকা খেলার কথা। আগামী বছর এই প্রতিযোগিতা খেলার কথা আর্জেন্টিনার। সেখানে খেলবেন মেসি। তিনি বলেন, “যত দিন মনে হবে পারছি, তত দিন খেলব। আমি এখন শুধু ভাবছি কোপা আমেরিকা নিয়ে। সময় বলবে আমি পরের বিশ্বকাপে থাকব কি না। সেই সময় আমার বয়স ৩৯ বছর হবে। তাতে বিশ্বকাপ খেলা কঠিন। ২০২২ বিশ্বকাপের পরেই মনে হয়েছিল আমি অবসর নিচ্ছি। এখন আমি দলের সঙ্গে থাকতে চাই। খুব স্পেশ্যাল একটা মুহূর্ত কাটাচ্ছি আমরা। এটা উপভোগ করতে চাই আমি। আরও দু’তিন বছর কোনও চিন্তা ছাড়া খেলতে চাই। অনেক ফুটবল খেলা বাকি।”

২০২১ সালে কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। পরের বছর ইউরো কাপজয়ী ইটালিকে ফাইনালিসিমাতে হারিয়ে দেন মেসিরা। সেই বছরের শেষে ফ্রান্সকে হারিয়ে জেতেন বিশ্বকাপ। মেসি বলেন, “আশা করছি পরের বছর কোপাতে আমরা ভাল খেলব। আমার জন্য সব কিছু ভাল হচ্ছে। বার বার সেটা হওয়া কঠিন। তবে বিশ্বকাপ জেতার পর থেকে মনে হচ্ছে আমি সব কিছু করতে পারব। মনে হচ্ছে সব কিছু জিতে নিতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE