Advertisement
০৬ মে ২০২৪
Lionel Messi

আমেরিকার ক্লাবে যেতেই বড় দায়িত্ব মেসির, কোচের ভরসা লিয়োর উপরেই

আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পরেই বড় দায়িত্ব দেওয়া হয়েছে লিয়োনেল মেসিকে। এ কথা জানিয়েছেন ইন্টার মায়ামির কোচ তাতা মার্তিনো।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৪:২৬
Share: Save:

আমেরিকার ক্লাব ইন্টার মায়ামির হয়ে অভিষেকের পরেই লিয়োনেল মেসির হাতে অধিনায়কের আর্মব্যান্ড দেখা গিয়েছিল। তখনই জল্পনা ছড়িয়েছিল। অবশেষে সেটাই সত্যি হল। নতুন ক্লাবে অধিনায়কের দায়িত্ব দেওয়া হচ্ছে মেসিকে। এ কথা জানিয়েছেন ইন্টার মায়ামির নতুন কোচ তাতা মার্তিনো।

মেসির আগে মায়ামির অধিনায়ক ছিলেন ব্রাজিলের মিডফিল্ডার গ্রেগোর। কিন্তু পায়ের চোটে দীর্ঘ দিন মাঠের বাইরে তিনি। তাই মেসিকে দায়িত্ব দেওয়া হয়েছে। মার্তিনো সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘‘প্রথম দিনই মেসি অধিনায়কত্ব করেছে। এই মরসুমে ওই দলের অধিনায়ক।’’ মঙ্গলবার মেসির নেতৃত্বেই আটলান্টা ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে নামবে মায়ামি।

ইন্টার মায়ামির হয়ে মেক্সিকোর ক্লাব ক্রুজ় আজুলের বিরুদ্ধে অভিষেক হয়েছে মেসির। ম্যাচের ৫৩ মিনিটে পরিবর্ত হিসাবে নামেন মেসি। ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি বক্সের ঠিক বাইরে মেসিকে ফাউল করেন আজ়ুলের ফুটবলার। মেসিই ফ্রিকিক নেন। গোলরক্ষকের ডান দিক দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। এই ম্যাচ দেখতে এসেছিলেন টেনিস খেলোয়াড় সেরিনা উইলিয়ামস, হলিউড তারকা কিম কার্দাশিয়ানরা। মেসির গোল সামনে থেকে দেখে হতভম্ব হয়ে গিয়েছেন তাঁরা। সেরিনা, কার্দাশিয়ান ছাড়াও সেখানে ছিলেন মায়ামির মালিক ডেভিড বেকহ্যাম এবং তাঁর স্ত্রী ভিক্টোরিয়া। গোল দেখে সেরিনার মুখ হাঁ হয়ে যায়। গোল দেখে তিনি বিশ্বাসই করতে পারছিলেন না। একই অবস্থা হয় কার্দাশিয়ানেরও। বেকহ্যাম এবং তাঁর স্ত্রী পাশাপাশি বসেছিলেন। মেসির গোলের পরেই ভিক্টোরিয়া জড়িয়ে ধরেন বেকহ্যামকে। বেকহ্যামও এই গোল বিশ্বাস করতে পারেননি। তিনি কেঁদে ফেলেন।

ম্যাচের পর বেকহ্যাম বলেন, “এই ধরনের ম্যাচ দেখা সত্যিই দারুণ। প্রাক্তন খেলোয়াড় হিসাবে আপনার হতাশ হওয়া স্বাভাবিক। খেলোয়াড় হিসাবে দল হারলে নিজের মধ্যে কিছু করার একটা ইচ্ছে থাকে। কিন্তু মালিক হিসাবে দর্শকাসনে বসে হা-হুতাশ করা ছাড়া কোনও উপায় থাকে না। কিন্তু আজ মানুষের আনন্দ করার দিন। এই দিনটার কথা কল্পনা করেই তো আমি, জর্জ (মেসির বাবা) এবং জোসে (মাস, ইন্টার মায়ামির আর এক মালিক) মেসিকে এখানে এনেছি।”

অন্য দিকে মেসি বলেন, “আমি জানতাম যে, গোল আমাকে করতেই হবে। খেলার একদম শেষ পর্যায় ছিল ওটা। গোল করতে চেয়েছিলাম যাতে খেলা পেনাল্টিতে না গড়ায়। এই জয়টা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। আগামী দিনে আমাদের আত্মবিশ্বাস দেবে এই জয়।”

ইন্টার মায়ামির হয়ে অভিষেক ম্যাচে গোল করে আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল মিলিয়ে মোট ৮০৮টি গোল করেছেন মেসি। তাঁকে ফুটবল বিশ্বের সর্বকালের সেরা (গ্রেটেস্ট অফ অল টাইম বা গোট) ফুটবলার বলেন অনেকে। মেসিকে সম্মান দিতে তাই অভিনব উপায় বার করেছে একটি সংস্থা। ৮০৮টি ছাগল দিয়ে তাঁর মুখ এঁকেছে তারা। সংস্থার বিজ্ঞাপন হিসাবে এই কাজ করেছে তারা। সেখানে দেখা যাচ্ছে, ৮০৮টি ছাগল একসঙ্গে এমন ভাবে দাঁড়িয়ে রয়েছে যাতে উপর থেকে দেখলে মেসির মুখ বলে মনে হয়। এই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami MLS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE