Advertisement
২০ মে ২০২৪
ATK Mohun Bagan

অতীত ভুলে দল ঘুরে দাঁড়াবে, মনে করেন মোহনবাগান কোচ ফেরান্দো

পয়েন্ট টেবলের যে অবস্থা, তাতে শনিবারের ম্যাচ মোহনবাগানের কাছে গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। কিন্তু জুয়ান দলকে কোনও বাড়তি চাপের মধ্যে ফেলতে রাজি নন।

নজরে: বুমোসের দিকেই আজ তাকিয়ে মোহনবাগান। ছবি টুইটার।

নজরে: বুমোসের দিকেই আজ তাকিয়ে মোহনবাগান। ছবি টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ০৮:৫০
Share: Save:

ছয় ম্যাচে দশ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বরে। শেষ ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে হার। এই দুই তথ্য নিয়ে আজ, শনিবার এটিকে মোহনবাগান খেলতে নামছে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে, যারা সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে টেবলের দুই নম্বরে।

কিন্তু জুয়ান ফেরান্দো তা নিয়ে মাথা ঘামাতে রাজি নন। তাঁর বক্তব্য, ঘরের মাঠে সেরা ফুটবল উপহার দিয়েই দল জয়ের সরণিতে ফিরবে। শুক্রবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, “এফসি গোয়ার বিরুদ্ধে ফল ও পারফরম্যান্স নিয়ে সবাই হতাশ ঠিকই। কিন্তু সে পাঁচ দিন আগের কথা। এখন আমাদের সামনে নতুন ম্যাচ, নতুন সুযোগ। কালকের ম্যাচের জন্য তৈরি হওয়াটাই এখন আমাদের লক্ষ্য।” চোটের জন্য জনি কাউকো কার্যত ছিটকে গিয়েছেন আইএসএল থেকে। তা নিয়ে ফেরান্দো বলেছেন, “আমি হতাশ। গত মরসুমেও তিরি, অভিলাষ চোট পেয়েছিল। এ বার পেল কাউকো। আমাদের সমস্যা বাড়ল।” যোগ করেন, “কাউকো আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য ছিল। তবে এগিয়ে যেতেই হবে। তার পরেও আমাদের দল শক্তিশালী, ভাল খেলোয়াড় আছে। জনিকে ছাড়াই একসঙ্গে কাজে লেগে পড়তে হবে।”

পয়েন্ট টেবলের যে অবস্থা, তাতে শনিবারের ম্যাচ মোহনবাগানের কাছে গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। কিন্তু জুয়ান দলকে কোনও বাড়তি চাপের মধ্যে ফেলতে রাজি নন। বলেছেন, “এটা আমাদের কাছে আর একটা ম্যাচ, যেখানে তিন পয়েন্ট পেতেই হবে। ওড়িশার বিরুদ্দে ৯৪ মিনিটে চেন্নাইয়িন সমতা আনার পর ৯৬ মিনিটে জয়সূচক গোল করে গেল ওড়িশা। পাঁচ মিনিটের মধ্যে অনেক কিছু বদলে যেতে পারে। এ সব না ভেবে নিজেদের খেলায় মন দেওয়াই ভাল। ঘরের মাঠে তিন পয়েন্ট পাওয়া খুবই জরুরি।”দলের অন্যতম ভরসা হুগো বুমোস বলেছেন, “হায়দরাবাদ খুবই ভাল দল। গত বছরটা খুব ভাল কেটেছে। গত দু’বছর ধরেই ওরা উন্নতি করছে। কিন্তু গত ম্যাচে ওরা কেরলের কাছে হেরেছে। আমাদের সেরাটাদিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan Juan Ferrando ISL 2022-23
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE