Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Thibaut Courtois

নেতৃত্ব না পেয়ে বিদ্রোহ, বড় প্রতিযোগিতার মাঝে দল ছেড়ে বেরিয়ে গেলেন গোলরক্ষক, অবাক কোচ

ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বের মাঝেই দল ছাড়লেন বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুর্তোয়া। অধিনায়ক না করায় তিনি দল ছেড়েছেন বলে জানিয়েছেন বেলজিয়ামের কোচ।

Representative image of football

—প্রতীকী চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৭:২০
Share: Save:

ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্ব চলাকালীনই দল ছেড়ে বেরিয়ে গেলেন বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুর্তোয়া। নেতৃত্ব না পাওয়ায় দল ছেড়ে তিনি বেরিয়ে গিয়েছেন বলে খবর। ফলে বেলজিয়ামের পরবর্তী ম্যাচে পাওয়া যাবে না রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা গোলরক্ষককে।

বেলজিয়ামের কোচ ডোমেনিকো তেডেস্কো জানিয়েছেন, তিনি খবরটি পেয়ে প্রথমে চমকে উঠেছিলেন। তেডেস্কো সংবাদমাধ্যমে বলেছেন, ‘‘আমি এখনও ধাক্কা কাটিয়ে উঠতে পারিনি। অস্ট্রিয়ার বিরুদ্ধে অধিনায়ক না করায় অভিমানে দল ছেড়ে বেরিয়ে গিয়েছে কুর্তোয়া। আমি দলের বাকিদের সে কথা জানিয়েছি।’’

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চোট পেয়েছিলেন বেলজিয়ামের অধিনায়ক কেভিন দ্য ব্রুইন। সেই কারণে অস্ট্রিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। দ্য ব্রুইন না থাকায় বেলজিয়ামের হয়ে ১০২ ম্যাচ খেলা কুর্তোয়া ভেবেছিলেন তিনি অধিনায়ক হবেন। কিন্তু নেতৃত্ব দেওয়া হয় দলের স্ট্রাইকার রোমেলু লুকাকুকে। সেই ম্যাচ ১-১ ফলে ড্র হয়। বেলজিয়ামের হয়ে গোল করেন লুকাকু।

Thibaut Courtois

বেলজিয়ামেপ গোলরক্ষক থিবো কুর্তোয়া। তিনিই দল ছেড়ে বেরিয়ে গিয়েছেন। —ফাইল চিত্র

তার পরেই শনিবার তেডেস্কো ঘোষণা করেন যে এস্টোনিয়ার বিরুদ্ধে দলের অধিনায়ক হবেন কুর্তোয়া। কিন্তু তার আগেই দল ছেড়ে বেরিয়ে যাওয়ায় এস্টোনিয়ার বিরুদ্ধে কুর্তোয়াকে পাওয়া যাবে না। বদলে গোলকিপিং করবেন ম্যাটজ় সেলস।

এই বিষয়ে কুর্তোয়া কোনও মন্তব্য না করলেও তাঁর বাবা থিয়েরি জানিয়েছেন, হাঁটুর চোটের কারণে কুর্তোয়াকে কিছু দিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তাই তিনি দলের সঙ্গে নেই। যদিও দলের কোচ জানিয়েছেন, কুর্তোয়ার কোনও চোট নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE