Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Emiliano Martínez

শুধু মোহনবাগান নয়, বিশ্বকাপজয়ী মেসির সতীর্থের জন্য কলকাতায় সবার দরজা খোলা

জুলাই মাসে কলকাতায় আসছেন এমিলিয়ানো মার্তিনেস। তবে শুধু মোহনবাগান ক্লাবে নয়, আরও একটি অনুষ্ঠানে যোগ দেবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক।

Emiliano Martinez

এমিলিয়ানো মার্তিনেস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৬:১৮
Share: Save:

জুলাই মাসে কলকাতায় আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। প্রথমে জানা গিয়েছিল, মোহনবাগান ক্লাবে যাবেন লিয়োনেল মেসির সতীর্থ। কিন্তু এখন জানা যাচ্ছে, শুধু মোহনবাগান নয়, সবার জন্যই দরজা খোলা রয়েছে মার্তিনেসের। শহরে আরও একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেখানে সাধারণ মানুষের সুযোগ থাকবে বিশ্বকাপজয়ী ফুটবলারকে কাছ থেকে দেখার।

শহরের ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের উদ্যোগেই কলকাতায় আসছেন মার্তিনেস। ৩ জুলাই রাতে কলকাতায় পা রাখার কথা তাঁর। ৪ জুলাই শহরের মিলনমেলা প্রাঙ্গনে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মার্তিনেস। সেখানে সংবর্ধনা দেওয়া হবে তাঁকে। একটি আলোচনাতেও অংশ নেবেন মার্তিনেস। তার নাম দেওয়া হয়েছে ‘তাহাদের কথা।’ সেখানে নিজের জীবন ও ফুটবলে সাফল্যের নেপথ্য কাহিনি জানাবেন মেসিদের দলের গোলরক্ষক। বেলা সাড়ে ১২টা থেকে সেই অনুষ্ঠান শুরু হবে।

মিলনমেলার সেই অনুষ্ঠানে থাকবেন ইস্টবেঙ্গলের কর্তারাও। মার্তিনেসকে সংবর্ধনা দেবেন তাঁরা। টিকিট কেটে সেই অনুষ্ঠান দেখতে পাবেন সাধারণ মানুষও। টিকিটের সর্বনিম্ন মূল্য ৪৯৯ টাকা। অনলাইনে সেই টিকিট কিনতে পারবেন আগ্রহীরা।

৪ জুলাই দুপুর বা বিকালের দিকে মোহনবাগান তাঁবুতে যাওয়ার কথা রয়েছে মার্তিনেসের। প্রথমে তাঁবুতে সংবর্ধনা দেওয়া হবে বিশ্বকাপের সেরা গোলরক্ষককে। কিছু নির্বাচিত ক্লাবকর্তার সঙ্গে দেখা করবেন তিনি। সেই অনুষ্ঠানেই নতুন করে ১০ জনকে আজীবন সদস্যপদ দেওয়া হচ্ছে মোহনবাগানের তরফে। সেই ১০ জনের হাতে আজীবন সদস্যপদ তুলে দেবেন মার্তিনেস। মোহনবাগান ক্লাবে এখন থেকেই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

মোহনবাগানে ক্লাবে পেলে, দিয়েগো মারাদোনা এবং গ্যারি সোবার্সের নামে যে গেট রয়েছে তার উদ্বোধন করবেন মার্তিনেস। সে দিনই মোহনবাগান মাঠে ফ্রেন্ডশিপ কাপের ম্যাচ হবে। সেই ম্যাচের পুরোটাই দেখবেন মার্তিনেস। কলকাতায় আসার কথা এর আগেই টুইট করে জানিয়েছেন মার্তিনেস। তিনি লিখেছেন, “নমস্কার, ভারতীয় উপমহাদেশে প্রথম বার যাব। ৩ থেকে ৫ জুলাই থাকব সেখানে। বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেব। মোহনবাগান মাঠে ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসাবে থাকব। ফুটবলের প্রচার করব। আমি জানি কলকাতা এবং বাংলাদেশে প্রচুর আর্জেন্টিনার ফুটবল সমর্থক আছেন। আমি তাঁদের সঙ্গে দেখা করার জন্য উদগ্রীব। এই উদ্যোগের জন্য ধন্যবাদ শতদ্রুকে।” এর পরেই বাংলায় মার্তিনেস লেখেন, “আমি তোমাদের ভালবাসি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE