Advertisement
১৮ জুন ২০২৪
AIFF

আবার বিদ্রোহী ভাইচুং, ফেডারেশন সভাপতি কল্যাণকে চিঠি! অভিযোগ, সচিবের নিয়োগ অবৈধ

ভাইচুং দাবি করেছেন, ৩ সেপ্টেম্বরের সভায় সেক্রেটারি জেনারেল হিসাবে শাজিকে নিয়োগ করা হয়। কিন্তু সেই সভায় তিনি শুরু থেকেই হাজির ছিলেন, যা নিয়মবিরুদ্ধ। তারই প্রতিবাদ করবেন ভাইচুং।

ভাইচুং চিঠি দিলেন কল্যাণকে।

ভাইচুং চিঠি দিলেন কল্যাণকে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৭
Share: Save:

সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সেক্রেটারি জেনারেল পদে শাজি প্রভাকরণের নিয়োগ নিয়ে প্রশ্ন তুললেন ভাইচুং ভুটিয়া। তাঁর দাবি, অন্যায্য ভাবে নিয়োগ করা হয়েছে শাজিকে। নিরপেক্ষতা মানা হয়নি। তাঁকে সরিয়ে নতুন সেক্রেটারি জেনারেল নিয়োগ করার দাবি তুলেছেন ভারতের প্রাক্তন ফুটবলার। নতুন করে বিজ্ঞাপন দিয়ে নিয়োগ করা যেতে পারে বলে পরামর্শ দিয়েছেন ভাইচুং।

গত ২ সেপ্টেম্বর ফেডারেশনের সভাপতি নির্বাচনে কল্যাণ চৌবের বিরুদ্ধে লড়েন ভাইচুং। ১-৩৩ ব্যবধানে হেরে যান। তাঁকে সমর্থন করার পরেও সরে আসে রাজস্থান ফুটবল সংস্থা। নির্বাচনে হারার পরে কল্যাণকে শুভেচ্ছা জানিয়ে ভাইচুং বলে দেন, ভারতীয় ফুটবলের উন্নতির স্বার্থে লড়াই চলবে। শাজির অবৈধ নিয়োগ নিয়ে প্রশ্ন তোলার মাধ্যমে ভাইচুংয়ের সেই লড়াই শুরু হয়ে গেল বলে মনে করছেন ঘনিষ্ঠরা।

আগামী সোমবার কলকাতায় এআইএফএফের কর্মসমিতির বৈঠক। সেখানে যোগ দেবেন কর্মসমিতির সদস্য ভাইচুং। বিশিষ্ট ফুটবলার হিসাবে তাঁকে বেছে নিয়েছেন কর্মসমিতির বাকি সদস্যরা। ৩ সেপ্টেম্বর প্রথম সভায় তিনি ব্যক্তিগত কারণে হাজির থাকতে পারেননি। ফলে ১৯ সেপ্টেম্বরের সভায় শাজির বিষয়টি তুলবেন ভাইচুং। ইতিমধ্যেই তিনি এআইএফএফের সভাপতি কল্যাণ চৌবেকে চিঠি পাঠিয়ে শাজির নিয়োগ নিয়ে প্রশ্ন তুলেছেন।

ভাইচুংয়ের দাবি, ৩ সেপ্টেম্বরের সভায় সেক্রেটারি জেনারেল হিসাবে শাজিকে নিয়োগ করা হয়। তিনি সেই সভায় না থাকলেও ভাইচুং জানতে পেরেছেন, সেখানে শাজি শুরু থেকেই হাজির ছিলেন, যা নিয়মবিরুদ্ধ। তখনও তাঁকে সেক্রেটারি জেনারেল হিসাবে নির্বাচিত করা হয়নি। ফলে এই নিয়োগ অবৈধ ভাবে হয়েছে বলে অভিযোগ ভাইচুংয়ের। কল্যাণের বিরুদ্ধে প্রভাব খাটানোর তত্ত্বও প্রকাশ্যে এনেছেন তিনি। স্পষ্ট লিখেছেন, কল্যাণের নির্দেশেই শাজিকে সেক্রেটারি জেনারেল হিসাবে নিয়োগ করা হয়েছে। ফলে নির্বাচন এবং ফেডারেশনের কাজকর্মে নিরপেক্ষতা বজায় রাখা হয়নি। পরের কর্মসমিতির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনার প্রস্তাব দিয়েছেন তিনি। ভাইচুংয়ের দাবি, শাজিকে সরিয়ে নতুন সেক্রেটারি জেনারেল নিয়োগের জন্য বিজ্ঞাপন দেওয়া হোক। বৈধ ভাবে পরের সেক্রেটারি জেনারেল নিয়োগ করা হোক।

ভাইচুং লিখেছেন, ফেডারেশনের দৈনন্দিন কাজ যাতে থেমে না থাকে, তার জন্য ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল হিসাবে কাজ চালানোর অধিকার দেওয়া হোক সুনন্দ ধরকে। প্রসঙ্গত, সুনন্দ এখন ডেপুটি সেক্রেটারি জেনারেল হিসাবে কাজ করছেন। সেক্রেটারি জেনারেল হিসাবে নিযুক্ত হওয়ার আগে দিল্লি ফুটবল সংস্থার সভাপতি ছিলেন শাজি। সেই পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF bhaichung bhutia Kalyan Chaubey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE