Advertisement
১৭ জুন ২০২৪
FIFA World Cup 2022

কাতার বিশ্বকাপের সেরা গোলের মালিক ভুগছেন মানসিক সমস্যায়, চিকিৎসা করাবেন নেমারের সতীর্থ

বলিভিয়ার বিরুদ্ধে শুক্রবার ৫-১ গোলে জিতেছিল ব্রাজিল। তার পরেও কাঁদতে দেখা যায় বিশ্বকাপের সেরা গোলের মালিককে। মানসিক সমস্যার কারণে ইংল্যান্ডে ফিরে মনোবিদ দেখাবেন বলে জানিয়েছেন টটেনহ্যামের স্ট্রাইকার।

Richarlison

কাতার বিশ্বকাপে রিচার্লিসনের সেই গোল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৫
Share: Save:

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলতে নেমে কেঁদে ফেলেছিলেন রিচার্লিসন। তাঁর দল বলিভিয়ার বিরুদ্ধে শুক্রবার ৫-১ গোলে জিতেছিল। তার পরেও কাঁদতে দেখা যায় ব্রাজিলের রিচার্লিসনকে। মানসিক সমস্যার কারণে ইংল্যান্ডে ফিরে মনোবিদ দেখাবেন বলে জানিয়েছেন বিশ্বকাপের সেরা গোলের মালিক।

বলিভিয়ার বিরুদ্ধে ৭১ মিনিটে তুলে নেওয়া হয়ে রিচার্লিসনকে। তার পরেই দেখা যায় বেঞ্চে ফিরে কাঁদছেন তিনি। প্রিমিয়ার লিগে ক্লাবের হয়ে ৪০টি ম্যাচ খেলে চারটি গোল করা স্ট্রাইকার মেনে নিয়েছেন যে, শেষ পাঁচ মাসে তাঁর সময় ভাল যায়নি। এক সংবাদমাধ্যমকে রিচার্লিসন বলেন, “ঝড় বয়ে যাচ্ছে। মাঠের মধ্যে সময়টা ভাল যাচ্ছে না।” তবে এই সময় কেটে যাবে বলেই মনে করছেন ব্রাজিলের স্ট্রাইকার। তিনি বলেন, “আমার টাকার উপর নজর ছিল যাঁদের, তাঁরা আমার পাশ থেকে সরে গিয়েছেন। এ বার সব কিছু ঠিক হয়ে যাবে বলেই মনে হচ্ছে।”

ইংল্যান্ডের ফুটবল লিগে টটেনহ্যামের হয়ে খেলেন রিচার্লিসন। সেই দলের হয়ে খেলতে নামার আগে তিনি বলেন, “ইংল্যান্ডে ফিরে মনোবিদের সঙ্গে দেখা করব। আমার সাহায্য প্রয়োজন। শক্তিশালী হয়ে ফিরে আসতে চাই।”

টটেনহ্যাম এই মুহূর্তে লিগে দ্বিতীয় স্থানে রয়েছে। এর আগে এভারটনের হয়ে খেলতেন রিচার্লিসন। কাতার বিশ্বকাপে ব্রাজিলের হয়ে তাঁর করা গোল এখনও ফুটবলপ্রেমীদের মনে থেকে গিয়েছে। বিশ্বকাপে সেরা গোলের পুরস্কারও পেয়েছিল তাঁর গোল। প্রায় ৬২০ কোটি টাকা দিয়ে তাঁকে দলে নিয়েছে টটেনহ্যাম। সে দলের নতুন কোচ অ্যাঙ্গে পস্তেকলৌ। তিনি ভরসা রেখেছেন রিচার্লিসনের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Richarlison Brazil Neymar jr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE