Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

মোহনবাগানকে সংবর্ধনা দিতে এসেও ইস্টবেঙ্গলের কথা ভুললেন না মুখ্যমন্ত্রী মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ইস্টবেঙ্গলের শুরু করতেই দেরি হয়ে গিয়েছে। দল গুছিয়ে নেওয়ারও সময় পায়নি তারা। এই ক্ষেত্রে অনেকটা এগিয়ে গিয়েছে মোহনবাগান।

CM Mamata Banerjee at Mohun Bagan tent

মোহনবাগান তাঁবুতে মুখ্যমন্ত্রী। সবুজ-মেরুনকে শুভেচ্ছা জানাতে গিয়েও লাল-হলুদের কথা তুললেন তিনি। ছবি: ফেসবুক।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৩:৫৮
Share: Save:

আইএসএল জয়ী মোহনবাগানকে সংবর্ধনা দিতে এসেও পড়শি ক্লাব ইস্টবেঙ্গলকে ভুললেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাগান তাঁবুতে দাঁড়িয়ে তাঁর মুখে উঠে এল লাল-হলুদের নাম। আইএসএলে ইস্টবেঙ্গলের খারাপ খেলার ব্যাখ্যাও দিলেন মুখ্যমন্ত্রী।

মোহনবাগানকে শুভেচ্ছা জানানোর পরেই ইস্টবেঙ্গলের কথা তোলেন মুখ্যমন্ত্রী। তাঁর মুখে লাল-হলুদের কথা শুনেই দর্শকদের একটা অংশ চিৎকার করে ওঠে। তাঁদের থামিয়ে মমতা বলেন, ‘‘যখন ওরা (ইস্টবেঙ্গল) শুরু করেছে, তখন দেরি হয়ে গিয়েছে। ওরা দলটাও ভাল করে তৈরি করতে পারেনি। কারণ, ওদের আর্থিক অসুবিধা ছিল। কিন্তু মোহনবাগান খেলাটা আগেই খেলে দিয়েছে। সঞ্জীব গোয়েনকার তো টাকার অভাব নেই। ওরা নানা রকম ভাবে সাহায্য করে। বরঞ্চ বাড়তি সাহায্য করে ক্লাবটাকে এগিয়ে নিয়ে গিয়েছে।’’

সোমবার যে মমতা মোহনবাগান ক্লাবে যাবেন তা আগেই জানিয়েছিলেন ক্লাবের সহ-সভাপতি কুণাল ঘোষ। সেই মতো আগে থেকেই সব প্রস্তুত রাখা হয়েছিল। আইএসএল জয়ী দলের ফুটবলার থেকে শুরু করে কোচ—সবাই উপস্থিত ছিলেন ক্লাব তাঁবুতে। ছিলেন ক্লাবের সচিব দেবাশিস দত্ত, সভাপতি টুটু বসুরা। বাগান সমর্থকরা ভিড় জমিয়েছিলেন।

মমতা ক্লাবে গিয়ে প্রথমেই বাগান অধিনায়ক প্রীতম কোটাল ও কোচ জুয়ান ফেরান্দোর হাতে মিষ্টি তুলে দেন। ক্লাব কর্তারা তাঁর হাতে আইএসএল ট্রফি তুলে দেন। মমতা হাতে নিয়ে দেখেন বাগান গোলরক্ষক বিশাল কাইথের সোনার গ্লাভস। তার পরে একে একে সব ফুটবলারকে সংবর্ধনা জানান মুখ্যমন্ত্রী। মোহনবাগান তাঁবুতে গিয়েছিলেন ইস্টবেঙ্গল কর্তারাও। তাঁরাও শুভেচ্ছা জানান পড়শি ক্লাবকে।

আইএসএল জেতার জন্য মোহনবাগানকে ৫০ লক্ষ টাকা পুরস্কার দিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমি গত বছর এখানে এসেছিলাম। ক্লাবটা সুন্দর ভাবে গড়ে দিয়েছিলাম। বাংলার তিনটে ক্লাবেরই উন্নতি করেছে আমাদের সরকার। আমি আজ সমর্থকদের মিষ্টি খাওয়ার জন্য ও মোহনবাগান ক্লাবের উন্নতির জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে আরও ৫০ লক্ষ টাকা দিচ্ছি। আমি অরূপকে বলব টাকাটা দিয়ে দেওয়ার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE