Advertisement
০৪ মে ২০২৪
Cristiano Ronaldo

গোল করলেই রোনাল্ডোর ‘সিউ’! এই উৎসবের অর্থ বোঝালেন সিআর৭

‘সিউ’ উৎসবের মানে বোঝালেন রোনাল্ডো। বিভিন্ন দলের হয়ে গোল করে তাঁকে এই উৎসব করতে দেখা গিয়েছে। এখন আল নাসেরের হয়ে গোল করেও এই উৎসব করেন রোনাল্ডো।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৮:৫২
Share: Save:

গোল করেই বিরাট লাফ দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মাটিতে নেমে দু’হাত দু’পাশে ছড়িয়ে মুখে ‘সিউ’ বলে চিৎকার। এই ‘সিউ’ উৎসবের মানে বোঝালেন রোনাল্ডো। বিভিন্ন দলের হয়ে গোল করে তাঁকে এই উৎসব করতে দেখা গিয়েছে। এখন আল নাসেরের হয়ে গোল করেও এই উৎসব করেন রোনাল্ডো।

‘সিউ’ শব্দটি পর্তুগিজ। বাংলায় এর অর্থ ‘হ্যাঁ’। রোনাল্ডো গোল করতে পারার আনন্দে এই শব্দ বলেন। ইংরাজিতে যেমন অনেককে কোনও বিষয়ে সাফল্যের পর ‘ইয়েস’ বলে চিৎকার করতে দেখা যায়। রোনাল্ডো বলেন, “এই উৎসব এখন সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। অন্য কোনও খেলোয়াড়কে এই উৎসব করতে দেখলে আমার ভাল লাগে। আমাকে অনেকে ভিডিয়ো পাঠায়। সেখানে দেখি অন্য খেলার সঙ্গে যুক্ত অনেকে এই উৎসব করেছে। অনেক ছোট বাচ্চারা এই উৎসব করছে। দারুণ লাগে আমার। সিউ শব্দটির অর্থ হ্যাঁ। খুব সহজ, কিন্তু খুব শক্তিশালী এই শব্দ।”

রোনাল্ডো আগেই জানিয়েছিলেন যে, তিনি এই উৎসব কোনও কিছু ভেবে করেননি। চেলসির বিরুদ্ধে এক বার গোল করার পর এই উৎসব করেছিলেন। রোনাল্ডো বলেন, “রিয়াল মাদ্রিদে থাকার সময় আমি শুধু সি বলতাম। সেটার অর্থ হ্যাঁ। গোল করার পর হঠাৎ এটা করি। সহজাত ভাবেই করেছিলাম। তার পর থেকেই আমি নিয়মিত এটা করতে থাকি। বুঝতে পারি দর্শক এবং সমর্থকেরা ভালবেসে ফেলেছে এই উৎসব। দর্শক আমাকে এই উৎসব দিয়ে মনে রেখেছে, সেটা বুঝতে পারছিলাম। আমি এটা আগামী দিনেও করব।”

সৌদি আরবের লিগ শেষ। রোনাল্ডোর দল আল নাসের দ্বিতীয় স্থানে শেষ করে। এখন বিশ্রাম নিচ্ছেন রোনাল্ডো। পর্তুগালের হয়ে ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে খেলতে দেখা যাবে তাঁকে। ১৭ জুন বসনিয়া এবং হার্জগোভিনার বিরুদ্ধে খেলবে পর্তুগাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Portugal Al Nassr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE