Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Cristiano Ronaldo

১৮৩৭,০০,০০,০০০ টাকার প্রস্তাব রোনাল্ডোকে, দর দিল এশিয়ার ক্লাব!

কিছু দিন আগে এক সাক্ষাৎকারে রোনাল্ডো তাঁর ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং কোচ এরিক টেন হ্যাগ সম্পর্ক এমন কিছু কথা বলেন যা মেনে নিতে পারেনি তারা। এর পরেই রোনাল্ডোকে ছেড়ে দেয় ম্যাঞ্চেস্টার।

রোনাল্ডোকে বিরাট টাকার চুক্তি।

রোনাল্ডোকে বিরাট টাকার চুক্তি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৫:০৫
Share: Save:

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁকে ছেড়ে দিয়েছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখন ফ্রি ফুটবলার। যে কোনও ক্লাব তাঁকে নিতে পারে। কিন্তু কোন দলে খেলবেন তিনি, সেটা এখনও স্পষ্ট নয়। এর মাঝেই সৌদি আরবের ক্লাব আল নাসের রোনাল্ডোকে নেওয়ার ইচ্ছা প্রকাশ করল। পর্তুগিজ তারকাকে তিন বছরের জন্য সই করাতে চায় তারা। তার জন্য ১৮৩৭ কোটি টাকার চুক্তি করতেও তৈরি।

Advertisement

কিছু দিন আগে এক সাক্ষাৎকারে রোনাল্ডো তাঁর ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং কোচ এরিক টেন হ্যাগ সম্পর্কে এমন কিছু কথা বলেন যা মেনে নিতে পারেনি তারা। এর পরেই রোনাল্ডোকে ম্যাঞ্চেস্টারে রাখা হবে কি না তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। কোচ এবং ক্লাবের কর্তারা নিজেদের মধ্যে কথাও বলেন রোনাল্ডোকে নিয়ে। শেষ পর্যন্ত বিশ্বকাপে খেলতে নামার ৪৮ ঘণ্টা আগে ক্লাবহীন হয়ে যান রোনাল্ডো। তার পর থেকেই আলোচনা শুরু রোনাল্ডো কোন ক্লাবে খেলবেন তা নিয়ে।

ইতিমধ্যেই চেলসি, ইন্টার মিলান, এসি মিলানের মতো দলের নাম শোনা যাচ্ছিল। কিন্তু কেউই কোনও চুক্তির অঙ্ক দেয়নি। সৌদি আরবের ক্লাব আল নাসের ৩৭ বছরের তারকা ফুটবলারের সঙ্গে তিন বছরের চুক্তি করতে আগ্রহী বলে জানাচ্ছে আমেরিকার এক সংবাদমাধ্যম। রোনাল্ডো সেই চুক্তিতে আগ্রহী কি না তা জানতে বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে বলেও জানা গিয়েছে। রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্দেস চাইছেন সব আগ্রহী ক্লাবের চুক্তি দেখে নিয়ে সিদ্ধান্ত নিতে।

এ বারের গ্রীষ্মে যখন দলবদল হচ্ছিল সেই সময় আল নাসের রোনাল্ডোকে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু সেই সময় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁকে ছাড়েনি। পরবর্তী সময় রোনাল্ডোকে সে ভাবে ব্যবহার করতে দেখা যায়নি টেন হ্যাগকে। তাঁর সঙ্গে রোনাল্ডোর সম্পর্ক যে ভাল নয় তা স্বীকার করেছেন পর্তুগিজ তারকাও। এক সাক্ষাৎকারে কোচ সম্পর্কে রোনাল্ডো বলেছিলেন, “যদি তুমি আমাকে সম্মান না করো, তা হলে আমিও তোমাকে সম্মান করব না। আগে ফুটবলারদের সম্মান করো। তা হলে তোমাকেও ফুটবলাররা সম্মান করবে।”

Advertisement

ওই সাক্ষাৎকারে ক্লাবের বিরুদ্ধেও মুখ খুলে ছিলেন পর্তুগালের হয়ে সর্বাধিক গোল করা ফুটবলার। রোনাল্ডো বলেছিলেন, “আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। আমাকে নিশানা করা হচ্ছে। আমি এই ক্লাবে থাকি, সেটা অনেকে চায় না। শুধু এই বছর নয়, আগের বছরও তারা সেটাই চেয়েছিল।” কিন্তু কারা রয়েছেন সেই তালিকায়। কোচ এরিক টেন হ্যাগের নাম প্রকাশ্যে বলেছেন রোনাল্ডো। কিন্তু বাকি কারও নাম নেননি। বলেছেন, “শুধু কোচ নয়, আরও দু-তিন জন রয়েছে যারা আমাকে চায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.