Advertisement
০৪ মে ২০২৪
Cristiano Ronaldo

মাঠেই প্রণাম, রোনাল্ডোকে কোলে তুলে নিলেন সমর্থক, পর্তুগালের জয়ের রাতে নজর সিআর৭-এই

নিরাপত্তারক্ষীদের চোখ এড়িয়ে এক সমর্থক মাঠে ঢুকে রোনাল্ডোকে জড়িয়ে ধরলেন। কোলে তুলে নিলেন। ম্যাচের পরেও এক সমর্থকের আব্দার রাখলেন রোনাল্ডো। পর্তুগালের ম্যাচে নজর ছিল তাঁরই দিকে।

ronaldo

রোনাল্ডোকে কোলে তুলেন সমর্থক। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৬:০৪
Share: Save:

পর্তুগাল বনাম বসনিয়া ও হার্জেগোভিনা ম্যাচের দ্বিতীয়ার্ধ চলছে তখন। হঠাৎই নিরাপত্তারক্ষীদের চোখ এড়িয়ে দর্শকাসন থেকে এক সমর্থক ছুটে গেলেন মাঠে। আর কোনও ফুটবলারের দিকে নয়, তিনি সোজা ছুটলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দিকে। তাঁকে ছুটে গিয়ে জড়িয়ে ধরলেন, প্রণাম করলেন এবং কোলেও তুলে নিলেন। পর্তুগালের জয়ের রাতে গোল না করেও নায়ক হয়ে গেলেন রোনাল্ডো।

তবে এই এক বারই নয়, ম্যাচের পর হোটেলে ফেরার সময়েও এক সমর্থকের সঙ্গে সাক্ষাৎ হয় রোনাল্ডোর। পর্তুগিজ ফুটবলার নিজেই গাড়ি থেকে নামে ‘স্পিড’ নামে ওই ভক্ত তথা ইউটিউবারের সঙ্গে ছবি তোলেন। একসঙ্গে তাঁর পরিচিত ‘সিউউ’ উচ্ছ্বাসও করতে দেখা গিয়েছে রোনাল্ডোকে। তার পরেই ওই সমর্থক পর্তুগালের পতাকা দোলাতে দোলাতে দর্শকাসনে ফিরে যান। ইউরোপীয় ফুটবল ছেড়ে মাস ছয়েক আগেই রোনাল্ডো চলে গিয়েছেন সৌদি আরবে। কিন্তু তাঁর জনপ্রিয়তা এখনও কমেনি। কিছু দিন আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে মেসিকেও এমন এক সমর্থকের মুখোমুখি হতে হয়েছিল। রোনাল্ডোর ক্ষেত্রেও একই জিনিস।

সেখানেই ভালবাসার ‘অত্যাচার’ থামেনি। ম্যাচের পর গাড়ি নিয়ে বেরিয়ে যাচ্ছিলেন রোনাল্ডো। হঠাৎ তাঁর একনিষ্ঠ সমর্থক ‘স্পিড’কে দেখতে পান। দরজা খুলে বেরিয়ে আসতে দেখা যায় রোনাল্ডোকে। প্রিয় তারকাকে সামনে থেকে দেখে নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না ‘স্পিড’। চিৎকার করতে থাকেন। তাঁর সঙ্গে ‘সিউউ’ উচ্ছ্বাস করেছেন রোনাল্ডো। তুলেছেন ছবিও।

লিসবনের মাঠে বসনিয়াকে অনায়াসে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। জোড়া গোল ব্রুনো ফের্নান্দেসের। একটি গোল বের্নার্দো সিলভার। দেশের হয়ে ১৯৯তম ম্যাচ খেলতে নেমেছিলেন রোনাল্ডো। কিন্তু গোল করতে পারেননি। তবে রোনাল্ডোর একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়েছে।

ইউরো ২০২৪ যোগ্যতা অর্জন পর্বে তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল পর্তুগাল। নতুন কোচ রবার্তো মার্তিনেসের অধীনে তিনটি ম্যাচেই জিতল তারা। আগের দুটি ম্যাচে হারিয়েছিল লুক্সেমবার্গ এবং লিচেনস্টাইনকে। মঙ্গলবার আইসল্যান্ডের বিরুদ্ধে খেলবে পর্তুগাল। সেটিই দেশের জার্সিতে রোনাল্ডোর ২০০তম ম্যাচ হতে চলেছে।

এ দিকে, আর্লিং হালান্ডের নরওয়েকে ২-১ হারিয়ে চমকে দিয়েছে স্কটল্যান্ড। অস্ট্রিয়ার বিরুদ্ধে ১-১ ড্র করেছে বেলজিয়াম। গোল করেন রোমেলু লুকাকু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE