Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Diego Maradona

Diego Maradona: ২১ বছর আগে ধর্ষণ করেছিলেন মারাদোনা, দিয়োগোর মৃত্যুর এক বছর পরে অভিযোগ

যুবতীর অভিযোগ, ২১ বছর আগে হাভানায় তাঁকে ধর্ষণ করেন দিয়েগো। অত অল্প বয়সে ধর্ষণের শিকার হওয়ায় তাঁর কৈশোর নষ্ট হয়ে যায় বলে অভিযোগ করেছেন তিনি।

মৃত্যুর পরেও বিতর্কে মারাদোনা

মৃত্যুর পরেও বিতর্কে মারাদোনা ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১২:৫৯
Share: Save:

মৃত্যুর এক বছর পরেও বিতর্ক পিছু ছাড়ল না দিয়েগো মারাদোনার। আগামী বৃহস্পতিবার আর্জেন্টিনার এই বিশ্বকাপজয়ী অধিনায়কের প্রথম মৃত্যুবার্ষিকী। তার কয়েক দিন আগেই কিউবার এক যুবতী তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন। ম্যাভিস আলভারেজ নামের ৩৭ বছরের ওই যুবতীর অভিযোগ, ২১ বছর আগে হাভানায় তাঁকে ধর্ষণ করেন মারাদোনা। ১৬ বছর বয়সে ধর্ষিতা হওয়ায় তাঁর ছোটবেলা নষ্ট হয়ে গিয়েছিল বলে অভিযোগ করেছেন তিনি।

Advertisement

গত সপ্তাহে আর্জেন্টিনার ন্যায়বিচার মন্ত্রকের সামনে জবানবন্দি দেন তিনি। তার আগে বুয়েনস আইরেসে সাংবাদমাধ্যমের সামনে তিনি জানান, মারাদোনার বয়স তখন ৪০ বছর। মাদকের নেশা ছাড়ানোর জন্য হাভানাতে একটি ক্লিনিকে থাকতেন দিয়েগো। সেখানেই আলভারেজকে ধর্ষণ করেন তিনি। আলভারেজ বলেন, ‘‘আমার মুখ বেঁধে ধর্ষণ করে মারাদোনা। পাশের ঘরে আমার মা ছিল। আমার ছোটবেলাটা নষ্ট করে দিয়েছিল ও। সেই সময়ের কথা ভাবলে আজও আমি আঁতকে উঠি।’’

আলভারেজ জানান, তার পর থেকে বেশ কয়েক বছর তাঁর সঙ্গে সম্পর্ক রেখেছিলেন মারাদোনা। তাঁর পরিবারের সেই সম্পর্কে আপত্তি থাকলেও তাঁরা মুখে কিছু বলতে পারেননি। কারণ কিউবা সরকারের সঙ্গে ভাল সম্পর্ক ছিল ফুটবল তারকার। এই বিষয়ে অবশ্য এখনও কিছু মন্তব্য করেনি কিউবা সরকার।

এই ঘটনার পরে প্রশ্ন উঠেছে, মারাদোনার ম়ৃত্যুর পরে কেন ধর্ষণের অভিযোগ করলেন আলভারেজ। তার জবাবে তিনি বলেন, ‘‘যে সব মহিলারা এই ধরনের ঘটনার শিকার তাঁদের সাহায্যের জন্য মুখ খুলেছি। আমি যতটা পারব তাঁদের সাহায্য করব।’’ যদিও এই বিষয়ে মারাদোনার আইনজীবী বা তাঁর পরিবারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.