Advertisement
২৪ এপ্রিল ২০২৪
East Bengal

East Bengal: বাংলার ফুটবলারদের লাল-হলুদে খেলার প্রস্তাব দিল ইস্টবেঙ্গল ক্লাব

সন্তোষ ট্রফিতে রানার্স হলেও বাংলার ফুটবলারদের খেলা মন জয় করে নিয়েছে। এ বার তাঁদের সামনে অভিনব প্রস্তাব নিয়ে এল ইস্টবেঙ্গল ক্লাব।

ইস্টবেঙ্গল ক্লাবে সংবর্ধিত বাংলার ফুটবলাররা।

ইস্টবেঙ্গল ক্লাবে সংবর্ধিত বাংলার ফুটবলাররা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ২০:৩৫
Share: Save:

সন্তোষ ট্রফিতে রানার্স হলেও বাংলার ফুটবলারদের খেলা মন জয় করে নিয়েছে। এ বার তাঁদের সামনে অভিনব প্রস্তাব নিয়ে এল ইস্টবেঙ্গল ক্লাব। বাংলা দলের সমস্ত ফুটবলারদের কাছে লাল-হলুদে খেলার প্রস্তাব দেওয়া হল। বৃহস্পতিবার ক্লাব তাঁবু থেকেই এ কথা ঘোষণা করেন কর্তা দেবব্রত (নীতু) সরকার।

এ দিন দেবব্রত বলেন, “সব ফুটবলারকে বলছি, ইস্টবেঙ্গল ক্লাবের দরজা তাদের জন্য খোলা থাকল। আমরা ফুটবলারদের সই করাতে তৈরি। কল্যাণদার (ক্লাব সচিব কল্যাণ মজুমদার) সঙ্গে আমার কথা হয়েছে। আলোচনা করেছি যে কী ভাবে এই ফুটবলারদের দেখভাল করা যায়। আমরা ইতিমধ্যেই ৬-৭ জনকে সই করিয়েছি। আরও কেউ যদি আমাদের ক্লাবে খেলতে ইচ্ছুক, তা হলে আমরা তার কথা ভেবে দেখতেই পারি।”

ইস্টবেঙ্গল পরের মরসুমে আইএসএল খেলবে কিনা তা এখনও নিশ্চিত নয়। নতুন বিনিয়োগকারী না এলে সে ব্যাপারে চূড়ান্ত করে কিছু বলাও যাচ্ছে না। তবে যে সব ফুটবলাররা উপস্থিত ছিলেন, তাঁরা বেশির ভাগই আইএসএলে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন। অধিনায়ক মনোতোষ চাকলাদার বললেন, “অবশ্যই আইএসএলে খেলা আমার প্রধান লক্ষ্য। যত দ্রুত সম্ভব কোনও ক্লাবের সঙ্গে চুক্তি করতে চাই। আপাতত প্রস্তাব পাওয়ার অপেক্ষায় রয়েছি।”

এ দিন বিকেলে ক্লাব তাঁবুতে বাংলার ফুটবলারদের জন্য চা-চক্রের আয়োজন করেছিল ইস্টবেঙ্গল। ফুটবলার, ম্যানেজার, কোচ প্রত্যেককেই লাল-হলুদ উত্তরীয় পরানো হয় এবং ক্লাবের তরফে শতবার্ষিকী বিশেষ কয়েন দেওয়া হয়। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, “নীতুদার কাছে ব্যক্তিগত ভাবে আমি ঋণী। আর্থিক সাহায্য করা ছাড়াও সব সময় আমাদের পাশে দাঁড়িয়েছেন। ফুটবলাররাও খুব কষ্ট করেছে। ওখানকার খাবার ভাল করে খেতে পারেনি। কোচ নিজেই প্রায় চার দিন না খেয়ে ছিলেন। শেষ পর্যন্ত টালির চাল দেওয়া একটি ছোট হোটেল থেকে খাবার রান্না করিয়ে আনা হয়।” জয়দীপ এ-ও জানান, আইএফএ-র তরফে বাংলা দলকে ৫ লাখ টাকা পুরস্কৃত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE