Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ATKMB

ATKMB: প্রস্তুতি ম্যাচে ফেরান্দোর মোহনবাগানের কাছে হারল স্তিমাচের ভারত

আগামী বছর এএফসি এশিয়ান কাপের মূলপর্বের জন্য জুনে বাছাই পর্ব কলকাতায়। ‘ডি’ গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে আফগানিস্তান, হংকং এবং কাম্বোডিয়া।

প্রস্তুতি ম্যাচে দু’দলের বল দখলের লড়াই।

প্রস্তুতি ম্যাচে দু’দলের বল দখলের লড়াই। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ২০:৩৫
Share: Save:

প্রস্তুতি ম্যাচে এটিকে মোহনবাগানের কাছে হেরে গেল ভারতীয় ফুটবল দল। সুনীল ছেত্রীরা হারলেন ১-২ ব্যবধানে।

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে খেলবে ইগর স্তিমাচের দল। তারই প্রস্তুতি পর্ব চলছে এখন। কর্নাটকের বেল্লারিতে প্রথম পর্বের প্রস্তুতি সেরে দল নিয়ে কলকাতায় এসেছেন স্তিমাচ। প্রথম পর্বে সুনীল ছেত্রীদের শারীরিক সক্ষমতা বৃদ্ধির উপর গুরুত্ব দেন স্তিমাচ। কলকাতার শিবিরে তাঁর লক্ষ্য ফুটবলারদের খেলার ধার বাড়ানো।

প্রস্তুতি ম্যাচ হওয়ায় বুধবারের ম্যাচে দু’দলই ছিল কিছুটা সাবধানী। চোট আঘাত বাঁচিয়ে খেলার চেষ্টা করেছেন জুয়ান ফেরান্দোর ছেলেরাও। মোহনবাগানও এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলছে। ভারতীয় দলের বিরুদ্ধে তাই প্রস্তুতি সেরে নিল সবুজ-মেরুন ব্রিগেডও। এ দিন মোহনবাগানের পক্ষে গোল দুটি করেন লিস্টন কোলাসো এবং কিয়ান নার্জারি। ভারতীয় দলের একমাত্র গোলটি এসেছে সুনীলের পা থেকে।

আগামী ১৭ ও ২০ মে আই লিগ তারকাদের নিয়ে গঠিত দলের সঙ্গে অনুশীলন ম্যাচ খেলবে ভারতীয় দল। তার পরে দোহা উড়ে যাবে। সেখানে জ়াম্বিয়া (২৫ মে) ও জর্ডনের (২৮ মে) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ রয়েছে। ৩০ মে কলকাতায় ফিরবেন সুনীলরা।

আগামী বছর এএফসি এশিয়ান কাপের মূলপর্বের জন্য জুনে বাছাই পর্ব কলকাতায়। ‘ডি’ গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে আফগানিস্তান, হংকং এবং কাম্বোডিয়া। গ্রুপে চ্যাম্পিয়ন হলে মূলপর্বে চলে যাবে স্তিমাচের দল। পাঁচটি সেরা রানার্স দলের মধ্যে থাকলেও মূলপর্বে যাওয়ার সুযোগ রয়েছে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE