Advertisement
৩০ এপ্রিল ২০২৪
East Bengal

সুর নরম ইস্টবেঙ্গলের, ডুরান্ড ডার্বির টিকিট নিল লাল-হলুদ, বয়কট ভিআইপি টিকিট

ডুরান্ড কাপের টিকিট নিয়ে সুর নরম করল ইস্টবেঙ্গল। সদস্যদের জন্য পাঁচ হাজার টিকিট পাওয়ার আশ্বাস পেয়েছে ক্লাব। তবে চাহিদা না মেটায় ভিআইপি, ভিভিআইপি টিকিট নিচ্ছে না ইস্টবেঙ্গল।

picture of East Bengal Club tent

ইস্টবেঙ্গল তাঁবু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ২২:৩৫
Share: Save:

মরসুমের প্রথম ডার্বির আগে টিকিট নিয়ে অসন্তোষ ইস্টবেঙ্গলে। তবে সুর নরম করে সদস্যদের জন্য পাঁচ হাজার টিকিট নিচ্ছে ক্লাব। এ ছাড়াও সমর্থকদের জন্য ১০ থেকে ১২ অগস্ট ক্লাব তাঁবু থেকে বিক্রি হবে ডার্বির টিকিট। চাহিদা মতো না পাওয়ায় ভিআইপি, ভিভিআইপি টিকিট নিচ্ছেন না লাল-হলুদ।

চাহিদা মতো টিকিট না পাওয়ায় মঙ্গলবার ডুরান্ড কমিটি এবং ক্রীড়া দফতরের সঙ্গে বৈঠকের মাঝ পথে বেরিয়ে এসেছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। তবে, বুধবার সদস্যদের জন্য পাঁচ হাজার টিকিটের আশ্বাস পাওয়ার পর সুর নরম করলেন ক্লাব কর্তারা। ডুরান্ড কমিটির বিরুদ্ধে ক্লাব কর্তাদের অভিযোগ ছিল, চাহিদা মতো বড় ম্যাচের টিকিট দেওয়া হচ্ছে না। বুধবার সেই পরিস্থিতির পরিবর্তন হয়েছে। ডুরান্ড কমিটির কাছ থেকে পাঁচ হাজার টিকিট পাচ্ছে ক্লাব। সেগুলি সদস্যদের মধ্যে বিতরণ করা হবে। সমর্থকদের জন্য টিকিট বিক্রি করা হবে ময়দানের ক্লাব তাঁবু থেকে। ১০ এবং ১১ অগস্ট সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত শনিবারের ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচের টিকিট বিক্রি হবে ক্লাব তাঁবু থেকে। ১২ অগস্ট সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত টিকিট বিক্রি হবে। যদিও ইস্টবেঙ্গল কর্তারা জানিয়েছেন, পাঁচ হাজার টিকিট চাহিদার তুলনায় অনেক কম। সদস্য-সমর্থকদের আবেগের কথা ভেবে তাঁরা টিকিট নিচ্ছেন।

ডার্বি ম্যাচের ভিআইপি এবং ভিভিআইপি বক্সের টিকিট বন্টন নিয়ে অবশ্য ডুরান্ড কমিটির বিরুদ্ধে ক্ষোভ অব্যাহত ইস্টবেঙ্গল কর্তাদের। লাল-হলুদ কর্তাদের দাবি ইনভেস্টর, স্পনসর, প্রাক্তন খেলোয়াড় এবং ক্লাবের সঙ্গে যুক্ত সমাজের বিশিষ্ট জনদের সকলকে দেওয়ার মতো যথেষ্ট টিকিট দেওয়া হচ্ছে না। তাই ভিআইপি এবং ভিভিআইপি বক্সের টিকিট ক্লাব নিচ্ছে না।

মঙ্গলবার ইস্টবেঙ্গলের কর্মসমিতির সদস্য দেবব্রত সরকার বলেছিলেন, ‘‘ডুরান্ড কাপের টিকিট বিলি নিয়ে রাজ্যের ক্রীড়ামন্ত্রীর ডাকা বৈঠকে গিয়েছিলাম। গত বার সমর্থকদের জন্য আমাদের দুই প্রধানকে ৯ হাজার করে টিকিট দেওয়া হয়েছিল। সেই টিকিট আমরা বিক্রি করেছিলাম। এ বার বলা হয়েছে, টাকা দিয়ে বা অন্য কোনও গ্যারান্টি দিয়ে টিকিট নিতে হবে। আমরা কেন অন্যদের গ্যারান্টি দিয়ে টিকিট নেব সেটাই বুঝতে পারছি না।’’

উল্লেখ্য, ডার্বির টিকিটের সর্বনিম্ন দাম ১০০ টাকা। সর্বাধিক ২০০ টাকা। যুবভারতীতে বিভিন্ন ব্লকে টিকিটের দাম আলাদা। ১০০ টাকার টিকিটই বেশি। বি১, বি২ ও বি৩ ব্লকে টিকিটের দাম ১০০ টাকা। ডি১, ডি২ ও ডি৩ ব্লকেও ১০০ টাকায় টিকিট পাওয়া যাবে। ঠিক একই ভাবে সি১ ও সি৩ ব্লকেও প্রতিটি টিকিটের দাম ১০০ টাকা। শুধুমাত্র সি২ ব্লকে প্রতিটি টিকিটের দাম ২০০ টাকা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Durand Cup Derby Ticket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE