Advertisement
২৫ জুলাই ২০২৪
East Bengal

বদলে গেল ইস্টবেঙ্গলের জার্সি, নতুন নকশা আইএসএলের ঘরের ম্যাচগুলির জন্য

ডুরান্ড কাপে ব্যবহৃত জার্সি পরে আইএসএল খেলবে না ইস্টবেঙ্গল। তৈরি করা হয়েছে নতুন জার্সি। আইএসএলের ঘরের ম্যাচগুলির জন্য জার্সি প্রকাশ্যে আনা হল মঙ্গলবার।

Picture of Cleiton Silva

ইস্টবেঙ্গলের নতুন জার্সি গায়ে ক্লেটন সিলভা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩৩
Share: Save:

বদলে গেল ইস্টবেঙ্গলের জার্সি। যে জার্সি পরে লাল-হলুদ শিবির ডুরান্ড কাপ খেলেছে, সেই জার্সিতে দেখা যাবে না ইন্ডিয়ান সুপার লিগ বা আইএসএলে। ক্লেটন সিলভাদের গায়ে দেখা যাবে অন্যরকম নকশার লাল-হলুদ জার্সি।

আইএসএলের জন্য নতুন জার্সি মঙ্গলবার প্রকাশ্যে নিয়ে এল ইস্টবেঙ্গল। চিরাচরিত লাল এবং হলুদ রং সমান ভাবে রয়েছে নতুন জার্সিতে। তবে নকশায় কিছুটা পরিবর্তন করা হয়েছে। ইস্টবেঙ্গলের জার্সির পরিচিত নকশার সঙ্গে খানিকটা মিল রয়েছে আইএসএলের জার্সির। হাতের অংশে দু’রকম রং-ই ব্যবহার করা হয়েছে। জার্সির দু’পাশের নকশাতেও আনা হয়েছে পরিবর্তন। এ দিন শুধু ঘরের মাঠগুলির জন্য জার্সি প্রকাশ করা হয়েছে।

ডুরান্ড কাপে সদস্য, সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেননি ইস্টবেঙ্গল ফুটবলারেরা। কার্লেস কুয়াদ্রতের দল গ্রুপ পর্বের ডার্বি জিতে আশা জাগালেও ফাইনালে ১০ জনের মোহনবাগানের কাছে হেরে গিয়েছে। তবু সাড়ে চার বছর পর ডার্বি জয়ের স্বাদ পেয়ে আইএসএলে ভাল ফলের আশায় সমর্থকেরা। এই প্রতিযোগিতায় এখনও কোনও উল্লেখযোগ্য সাফল্য নেই ইস্টবেঙ্গলের। এ বার অন্যরকম ফল হবে বলেই মনে করছেন সমর্থকেরা।

নতুন জার্সি ক্লাব তাঁবুতে ট্রফি নিয়ে আসতে পারবে কিনা, তা সময় বলবে। তবে অতীতের ব্যর্থতা ভুলে এ বার ভাল কিছু করতে মরিয়া ক্লেটনেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE